Main Menu

বঙ্গবন্ধুর আদর্শ লালন করি বলেই ৭ মার্চ শপথ নেব – সুলতান মনসুর

ফেনী প্রতিনিধি :

৭ মার্চের রয়েছে ঐতিহাসিক তাৎপর্য। কারণ ঐদিন বাঙালী জাতির মহানায়ক, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ঐতিহাসিক ভাষণ দেন। আর ঐদিনটাকেই বাঙালি জাতি বিশেষভাবে স্মরণ করে। স্মরণীয় দিনকে আরো স্মরণীয় করে রাখতেই ৭মার্চ শপথ গ্রহণের সিদ্ধান্ত নিয়েছেন গণফোরাম থেকে নির্বাচিত দুই সংসদ সদস্য সুলতান মোহাম্মদ মনসুর এবং মোকাব্বির খান।

 

বিশেষ করে সুলতান মনসুর বঙ্গবন্ধুর আদর্শের লালিত সন্তান। সারাজীবন ছাত্রলীগ করেছেন, হয়েছিলেন ডাকসুর ভিপি। ছাত্রলীগ থেকে শুরু করে আওয়ামী লীগেরও সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। ওয়ান ইলেভেন প্রেক্ষাপটে আওয়ামী লীগ থেকে ছিটকে পড়লেও মন থেকে বঙ্গবন্ধুকে মুছে ফেলেননি। তাই সারাজীবন বঙ্গবন্ধুর আদর্শ নিয়েই পথ চলতে চান তিনি।

 

‘৭ মার্চ কেন শপথ নিবেন?’ এমন প্রশ্নে সরল উত্তর। বলেন ‘বঙ্গবন্ধু আমার নেতা, নেতার আদর্শ নিয়েই পথ চলছি, নেতার আদর্শকে লালন করতেই আমার এমন সিদ্ধান্ত।’ জাতীয় সংসদ সচিবালয়কে চিঠি দিয়েছেন ৭ মার্চ শপথ নেয়ার জন্য। তবে সংসদ সচিবালয় ঐদিন শপথ হবে কিনা এখনো তা নিশ্চিত করেনি। তবে সুলতান মনসুর আশাবাদী যত বাধা-বিপত্তি আসুক ৭ মার্চই শপথ নেবেন তিনি।

 

এদিকে, গণফোরামের দুই সাংসদের শপথ অনুষ্ঠানকে ঘিরে বিএনপি এবং ঐক্যফ্রন্টের মাঝে ‘টাগ অব ওয়্যার’ শুরু হয়েছে। শেষ পর্যন্ত যদি সব বাধা উপেক্ষা করে গণফোরামের দুই সাংসদ সুলতান মোহাম্মদ মনসুর এবং মোকাব্বির খান শপথ নেন তাহলে বিএনপি-ঐক্যফ্রন্টের সর্ম্পকের শেষ পরিণতি কী হবে তা দেখার বিষয়।

 

বিষয়টি নিয়ে ঐক্যফ্রন্টের অন্যতম নেতা মাহমুদুর রহমান মান্নার দৃষ্টি আকর্ষণ করলে তিনি এ বিষয়ে কথা বলতে অপারগতা জানান। তবে সুলতান মোহাম্মদ মনসুর জানান, ‘কী প্রেক্ষাপটে আমরা সংসদে যাচ্ছি সে যুক্তি আমরা গণফোরামের সভাপতি ড. কামাল হোসেনের কাছে তুলে ধরেছি। আশা করি তিনি বিষয়টি বুঝবেন।’






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *