Main Menu

সাংবাদিকদের দায়ীত্ব বিরোধীতা নয়, রাষ্ট্রের কল্যানে কাজ করা- বিচারপতি মমতাজ উদ্দিন

চট্টগ্রাম ব্যুরো :

বাংলাদেশ প্রেস কাউন্সিল চেয়ারম্যান বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ বলেছেন, সাংবাদিকদের দায়িত্ব বিরোধীতা নয় রাষ্ট্রের কল্যানে কাজ করা।  সাংবাদিকদেরকে দেশের স্বার্থে কাজ করতে হবে। সাংবাদিকরা রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। কে সাংবাদিক তা আগে চিহ্নিত করতে হবে। সাংবাদিকদের জন্য সরকার আইন প্রণয়ন করছে। ডিজিটাল সিকিউরিটি আইন করা হয়েছে সকলের জন্য; শুধু সাংবাদিকদের জন্য নয়। মুক্তিযুদ্ধের চেতনাকে সমুন্নত রাখতে বঙ্গবন্ধুর কন্যা জননেত্রী শেখ হাসিনা সাংবাদিকদের উন্নয়নেরর জন্য কাজ করে যাচ্ছেন। তিনি ২০ কোটি টাকা সাংবাদিক কল্যান তহবিলে প্রদান করেছেন। সরকার অনলাইন পত্রিকার জন্য আইন পাস করছেন। আপনাদের বেতন-ভাতা দেয়ার দায়িত্ব মালিক পক্ষের; রাষ্ট্রের নয়। রাষ্ট্র সাংবাদিকদের সুরক্ষা দিবে। কৈ আপনারাতো মালিক পক্ষের বিরুদ্ধে কোন কথা বলছেন না। এই দায়িত্বতো সরকারের নয়। তিনি এ সময় বিএমএসএফ ঘোষিত ১৪ দফা দাবির পুরোপুরি পক্ষপাতিত্ব করতে না পারলেও অধিকাংশ দাবির পক্ষে কথা বলেছেন। ২৫ জানুয়ারি (শুক্রবার) বিকেলে লায়ন্স ক্লাব হলরুমে বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম চট্টগ্রাম জেলা শাখার  নবনির্বাচিত কমিটির অভিষেক ও শপথ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে একথা ‍গুলো বলেন।

 

এদিকে বিএমএসএফ’র কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর বলেন, সময় এসেছে সাংবাদিক ও সাংবাদিক সংগঠনগুলোকে ঐক্যবদ্ধ হওয়ার। স্বাধীনতার ৪৮ বছর পেরিয়ে গেলে আজও সাংবাদিকরা নির্যাতিত-নিপিড়ীত ও সুষম সুবিধা বঞ্চিত। সাংবাদিকদের তালিকা প্রণয়নের ব্যাপারে প্রেস কাউন্সিল চেয়ারম্যানের দৃষ্টি আকর্ষন করে অবিলম্বে সারাদেশের পেশাদার সাংবাদিকদের তালিকা প্রণয়নের দাবি করেন।

 

বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম চট্রগাম জেলা কমিটির সভাপতি কেএম রুবেলের সভাপতিত্বে অনুষ্ঠানের উদ্বোধন করেন ইলেকশন মনিটরিং ফোরামের নির্বাহী পরিচালক মো: আবেদ আলী। বিশেষ অতিথি ছিলেন বিশিষ্ট রাজনীতিবিদ ও কলামিস্ট  ড. মাসুম চৌধুরী, বিএমএসএফ’র কেন্দ্রীয় সহ-সভাপতি হেদায়েত উল্লাহ মানিক, চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক কাজী হুমায়ুন কবির, এ্যাডভোকেট জাহাঙ্গীর আলম নান্টু।

 

এ সময় কেন্দ্রীয় সদস্য কাজী সালাহ উদ্দিন নোমান, তুহিন লন্ডনী, ঢাকা জেলা কমিটির সাংগঠনিক সম্পাদক আবু বকর তালুকদার, চট্টগ্রাম জেলা কমিটির সাধারণ সম্পাদক মোহাম্মদ আবু সাহিদ, সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম রাজু, যুগ্ম-সম্পাদক জোনায়েত হাসান প্রমুখ বক্তব্য রাখেন।

 

খুলশী লায়ন্স ক্লাব হলরুমে অনুষ্ঠিত শপথ অনুষ্ঠানে বিচারপতি মমতাজ উদ্দিন আহমেদ নবনির্বাচিত কমিটির নেতৃবৃন্দকে শপথ বাক্য পাঠ করান।

 

এ সময় চট্টগ্রামের শিল্পিদের অংশগ্রহনে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। প্রেস কাউন্সিল চেয়ারম্যান পত্নীও এই অনুষ্ঠান উপভোগ করেন।

 

এদিকে আজ শনিবার বিকেল ৩টায় ফেনী ফাইভ ষ্টার হোটেলে বিএমএসএফ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আহমেদ আবু জাফর এর নেতৃত্বে একটি প্রতিনিধি দল ফেনী কমিটির সাথে এক মতবিনিময় সভায় মিলিত হবেন। সকল সংবাদকর্মীদের উপস্থিতি কামনা করেছেন ফেনী জেলা কমিটি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *