Main Menu

হযরত গাউছুল আজম’র কালজয়ী দর্শন বিশ্ব মানবতার মুক্তির পথ- অধ্যক্ষ ছৈয়্যদ মুনির উল্লাহ্

চট্টগ্রাম ব্যুরো :

কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদ আওলাদে রাসূল হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী বলেছেন, নূরে মোহাম্মদীর রওশনে ক্বলবকে রাঙালে মিলে আধ্যাত্মিকতার আস্বাদন, মনুষ্যত্ব অর্জনের মধ্য দিয়ে হয় পশুত্বকে বিতাড়ন। হৃদয়ে হয় খোদার স্মরণে আলোড়ন, খোদাভীতির হয় অনুরণণ। অশান্ত প্রাণে মিলে মুহাব্বতে রাসুলের নিঃসরণ, এভাবে হয় খোদা পাবার পাথেয় আহরণ। সৃষ্টি পায় ¯স্রষ্টার সন্ধান, হৃদয়ের আয়নায় দেখা হেদায়তময় এহসান। অনুতাপের আহাজারিতে নেয় এখলাছের শপথ, এভাবে উন্মোচিত হয় মানব মুক্তির পথ।

 

তিনি গতকাল ১৮ জানুয়ারী শুক্রবার চট্টগ্রাম রাউজান জারুলতলা হযরত গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হু তাহফিজুল কোরআন ইবতেদায়ী ও নূরানী মাদরাসা ময়দানে ধর্মপ্রাণ হাজার হাজার নবীপ্রেমিকের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্য রাখছিলেন।

 

তিনি আরও বলেন, গাউছুল আজমের দর্শনে রয়েছে খোদা পাবার নবী দেখার খোদায়ী অলঙ্কার, তিনি হলেন নবী প্রেমের ভূবনে ঐশী অহংকার। যাঁর পরশে এসে লক্ষ লক্ষ যুবক পেয়েছে মারেফতের দিশা, হতাশার অন্ধকার থেকে সোনালী আলোর দিশা। অশান্ত পৃথিবী হবে গাউছুল আজমের তাওয়াজ্জুতে শান্ত, হৃদয়ে হৃদয়ে বইবে খোদা প্রেমের প্লাবন অনন্ত।

 

পবিত্র জশ্নে জুলুছে ঈদে মিলাদুন্নবী (দঃ) এবং খলিলুল্লাহ আওলাদে মোস্তফা খলিফায়ে রাসূল (দ.) হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হুর স্মরণে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ২০২নং জারুলতলা শাখার উদ্যোগে এ মাহফিলের আয়োজন করা হয়।

 

আলহাজ্ব মোহাম্মদ জামাল উদ্দীনের সভাতিত্বে অনুষ্ঠিত মাহফিলে উপস্থিত ছিলেন সংগঠনের সহ-সাধারণ সম্পাদক অধ্যাপক মুহাম্মদ তসলিম উদ্দীন ইউপি সদস্য মুহাম্মদ জহির উদ্দীন, অধ্যাপক মুহাম্মদ জাহাঙ্গীর আলম, মাস্টার মুহাম্মদ সোলায়মান, সাংবাদিক মুহাম্মদ খোরশেদুল আলম শামীম।

 

এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ওলামা পরিষদের সচিব হযরতুলহাজ্ব আল্লামা কাজী মুহাম্মদ আনোয়ারুল আলম ছিদ্দিকী, মাওলানা মুহাম্মদ রিদওয়ানুল হক মুনিরী, মাওলানা মুহাম্মদ নাজিম উদ্দীন।

 

মিলাদ ও কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং দরবারের প্রতিষ্ঠাতা গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হুর ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত পরিচালনা করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *