নিজাম উদ্দিন হাজারীকে মন্ত্রী হিসেবে দেখতে চায় ফেনীর সর্বস্তরের জনগণ

জয়নুল আবদীন চৌধুরী রনি :

এ বৈষম্য নিজাম হাজারীর  প্রতি নয়, ফেনী জেলা সর্বসাধারণের প্রতি। নিজাম উদ্দিন হাজারীকে মন্ত্রী হিসেবে দেখতে চাই।

 

 

বাংলাদেশের সবচেয়ে উন্নয়ন মূখি গুরুত্বপূর্ণ জেলার নাম ফেনী। দেশের সিংহভাগ ব্যবসা –বাণিজ্যসহ বিভিন্ন কারণে এ অঞ্চলেই মানুষজন বিভিন্ন জেলায় চড়িয়ে ছিটিয়ে আছে। সৎ ও যোগ্য মানুষ হিসেবেও ফেনী জেলার সুনাম সারা স্বাধীন বাংলায় বিখ্যাত। দেশের সর্ববৃহৎ এই অঞ্চল সোনাগাজীতে হতে যাচ্ছে। সরকারের আয়ের যোগানের ফেনী জেলা কিন্তু কোন অংশে কম নয়।।

 

আজ একটি সংবাদ সবাইকে হতবাক করেন। মন্ত্রী পদমর্যাদা এখনো ফেনীর জেলায় বঙ্গবন্ধুর আদর্শের মানুষজন এখনো পান নি_! সারাদেশের সবজেলাতেই সবখানেই  দেওয়া হয়েছে, আমরা তাদের অভিনন্দন জানাই কিন্তু একি সাথে আমরা ফেনী জেলাবাসী ব্যাপক ক্ষুূদ্ধ; ব্যাথিত ও হতাশ ফেনী জেলার আওয়ামী লীগের অভিভাবক নিজাম উদ্দিন হাজারীকে মন্ত্রীত্ব দেওয়ায়।।

 

 

যে মানুষটি দায়িত্ব পাওয়ার পর নিরলসভাবে কাজ করছেন ফেনী জেলার উন্নয়নে, খুব অল্প সময়ে উপহার দিয়েছেন ডিজিটাল বাংলাদেশের জিজিটাল জেলাতে। পৌরসভা ও বিভিন্ন উপজেলার ইউনিয়নের জলবদ্ধতা নিরসন করেছেন, খুব অল্প সময়ে যিনি উপহার দিয়েছেন ময়লা-আবর্জনা মুক্ত ফেনী জেলা।  এ বৈষম্য শুধু ব্যাক্তি নিজাম উদ্দিন হাজারীর প্রতি নয়, আমি মনে করি এ বৈষম্য করা হয়েছে পুরোপুরি ফেনী জেলার উপর। কারণঃ তিনি ফেনী জেলার অভিভাবক ও উন্নয়নের কান্ডারী। দল-মত-ধর্ম নির্বিশেষে প্রতিটি মানুষের অভিভাবক।

 

 

মন্ত্রীত্ব না পাওয়াটা আমাদের প্রত্যেকের জন্য লজ্জার ও অপমানের! আমি বিশ্বাস করি ফেনী জেলার সর্বস্তরের জনতা এ সিদ্ধান্তের আওয়াজ তুলবেন, রাজনৈতিক নেতাকর্মী, লেখক, সাংবাদিক, সংস্কৃতিকর্মী, শিল্পী, শিক্ষক, ছাত্র সবাই যার যার নিজস্ব অবস্থান হতে আওয়াজ তুলবেন, সেই একযুগেরও অধিক হতে ফেনী’কে সহজে কোন অধিকার দেওয়া হয়নি, আন্দোলন করেই তারা অধিকার আদায় করে নিয়েছে।

 

ফেনীবাসী ভালো করেই জানে কিভাবে আওয়াজ করে অধিকার আদায় করে নিতে হয়। ফেনীর প্রতি বৈষম্যের প্রতিবাদে আমাদের সবাইকে এক কাতারে নেমে এসে অধিকার আদায় করে নিতে হবে। এ ফেনীর ভাষা শহীদ সালম, শহীদ শহীদুল্লাহ্ কায়সার, শহীদ সেলীনা ফারবিনসহ শত হাজার বাংলার ইতিহাসের সবচেয়ে গুরুত্বপূর্ন ভূমিকায় রাজা ছিলেন। তাই তাদের প্রতি সন্মান জানিয়ে, ফেনীর প্রতি বৈষম্যমূলক কোন অবস্থানে থাকতে এ অঞ্চলের জনগণ অতীতেও যুদ্ধাঅপরাধী সংগঠনের নেতৃত্ব থাকা কালিন সময়ে ও পূর্বেও মেনে নেয়নি, বর্তমান ও ভবিষ্যতেও মেনে নিবে না। যুদ্ধ অপরাধী সংগঠন গুলোকে অতীত বর্তমান এবং ভবিষ্যতেও কোন ঠাই নেই এবং কি ছিলো না আশা করি আগামীতেও এই ফেনী জেলাতে থাকবেন না।

 

 

ভবিষ্যতে হয়তো ফেনী জেলার কান্ডারি এ আসনে আপনি, তারা সবাই বসতে পারেন, তখন কিন্তু আপনি সবাই অবমূল্যায়ন ও বৈষম্যের  শিকার হবেন এই জন্য যে; আমরা আমাদের জেলায় একজন মুজিব আদর্শের মন্ত্রীত্ব পাইনি বলে। তাই এ বৈষম্যমূলক অবস্থান আর আমরা ফেনীর মানুষ থাকতে চাই না। তাই আসুন এখনি সময় আমরা একসাথে আমাদের মনের কথা আমাদের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে জানান দিই।

 

 

প্রিয়, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ফেনী জেলার উন্নয়নের ভার আপনি নিজ হাতে তুলে ছিলেন। তাই আপনার প্রতি আমাদের প্রত্যাশা ও প্রাপ্তির আকাঙ্ক্ষাও সব চেয়ে বেশী।

 

আমরা মনে করি বাংলাদেশ সরকারের সাথে ফেনীবাসীর দুরুত্ব সৃষ্টির জন্য সাবেক জঙ্গি গোষ্ঠীর নেত্রী বেগম জিয়া সরকারে থাকা সরকারবিরোধী ও যুদ্ধাপরাধী সংগঠনগুলোর ব্যাক্তিগুলো সুদূর প্রসারী ষড়যন্তের কারণে এ বৈষম্যমূলক অবস্থানে আমরা ফেনী জেলার মানুষজন। আজ বিশাল ব্যবধানে নিজাম উদ্দিন হাজারীর নেতৃত্বে নৌকা প্রতীক বিজয়ে ঐ বৈষম্য দূর হবে বলে আমি দৃঢ় বিশ্বাস করি।

 

 

প্রিয় নেত্রী, আপনি বাংলার লৌহমানবী, আপনিই পারেন সকল ষড়যন্ত্র নস্যাৎ করে দিতে, আপনিই পারেন ফেনীর প্রতি বৈষম্যমূলক অবস্থান দূর করতে করতে, কারণ একমাত্র আপনার প্রতি ফেনীবাসীর আস্থা, বিশ্বাস ও ভালোবাসা, আপনি বঙ্গবন্ধুকন্যা, আপনি যা পারেন, যা করেন সেগুলো অন্য কারো পক্ষেই সম্ভব নয়।

 

প্রিয় নেত্রী,

আপনিই আমাদের সর্বোচ্চ অভিভাবক,

তাই আপনার প্রতি আকুল আবেদন ফেনীর প্রতি এই বৈষম্যমূলক থাকা সকল ফেনীর মানুষজনকে ফেনী জেলার কান্ডারি নিজাম উদ্দিন হাজারীকে মন্ত্রীত্ব মর্যাদায় নিয়ে আসতে, এতে শুধু ব্যাক্তি নিজাম উদ্দিন হাজারী সম্মানীত হবেন না, সম্মানীত হবে ফেনী জেলার প্রতিটি মানুষজন।

আমরা ফেনী জেলার সংগ্রামী জনতা,

আমরা জ্বলে পুড়ে ছারখার হই; তবুও কোন যুদ্ধা অপরাধী সংগঠন বা সমর্থনকারী সংগঠনের কাছে মাথা নোয়াবার নয়।

জয় বাংলা, জয় বঙ্গবন্ধু। জয় ছাত্রলীগ।।

 

লেখক: জয়নুল আবেদীন চৌধুরী রনি,

সহিত্য সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, ফেনী জেলা শাখা, ফেনী।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *