Main Menu

বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে ইবিতে ছাত্র মৈত্রীর প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

প্রিতম মজুমদার, ইবি :

বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ে বাংলাদেশ ছাত্রমৈত্রীর ৩৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। রাত ১২ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারে প্রদীপ প্রজ্বলনের মধ্য দিয়ে কর্মসূচী শুরু হয়।

বৃহস্পতিবার  (৬ ডিসেম্বর) সকাল ১১টায় ছাত্র মৈত্রীর দলীয় টেন্ট থেকে আনন্দ মিছিল শুরু হয়। মিছিলটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ করে। পুস্পস্তবক অর্পণ শেষে দলীয় টেন্টে কেক কেটা হয়।

এসময় এক সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ইবি ছাত্র মৈত্রীর সাংগঠনিক সম্পাদক শামিমুল ইসলাম সুমনের উপস্থাপনায় বক্তব্য রাখেন ছাত্র কমিটির সদস্য ও ইবি শাখার সভাপতি মোরশেদ হাবীব ও সাধারণ সম্পাদক আব্দুর রউফ। আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অর্থ সম্পাদক শহিদুল্লাহ, দপ্তর সম্পাদক মুতাসিম বিল্লাহ পাপ্পু, সাহিত্য সম্পাদক সবুজ হোসেন, তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক আখতার হোসেন আজাদ, কার্যনির্বাহী সদস্য আসমা প্রমুখ।

সভাপতি মোরশেদ হাবীব তার বক্তব্যে বলেন, ছাত্র মৈত্রী কেবল একটি রাজনৈতিক সংগঠন নয়। এটি ছাত্রদের নায্য অধিকার আদায়ে রাজপথে অগ্রনী ভূমিকা পালনকারী সংগঠন। বিশ্ববিদ্যালয়ে ভর্তি ফি বৃদ্ধির প্রতিবাদ, আবাসন সংকট, পরিবহন সংকটসহ বিভিন্ন আন্দোলনে অগ্রনী ভূমিকা পালন করেছে। তিনি অবিলম্বে ইকসু নির্বাচনের দাবি জানান।

প্রতিষ্ঠাবার্ষিকীর স্লোগান ছিল মেহনতি জনতার সাথে একাত্ব হও।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *