Main Menu

আম বয়ান দিয়ে ফেনীর ইজতেমা শুরু

 

ফেনী প্রতিনিধি :

আম বয়ানের মধ্যদিয়ে ফেনীতে তবলিগ জামায়াত আয়োজিত তিনদিন ব্যাপী ইজতেমা শুরু হয়েছে। বৃহস্পতিবার বাদ ফজর ইজতেমার আমীর মাওলানা নুর উদ্দিন’র সঞ্চালনায় বক্তব্য রাখেন তবলিগ জামায়াতের প্রবীণ মুরব্বি ডা. মহি উদ্দিন।

এর আগে বুধবার বিকাল থেকে ইজতেমা ময়দানে দলে দলে মুসল্লিরা আসতে শুরু করে। আয়োজক কমিটির সদস্য ও স্থানীয় ইউপি মেম্বার আইয়ুব আলী জানান ওই দিন রাতেই ইজতেমার মাঠ সাধারণ মুসল্লিাতে পরিপূর্ণ হয়ে গেছে। এছাড়া বৃহস্পতিবার ভোর থেকে দলে দলে ইজতেমা মাঠে মুসল্লিরা প্রবেশ করছে।

দীর্ঘ ২ মাস ধরে প্রতিদিন ৫শ’ ৬০শ’ স্বেচ্ছাসেবক নিরলস প্ররিশ্রম করে ইজতেমার মাঠ প্রস্তুত করেছে। শহরতলীর দেবীপুর সুলতানিয়া মাদরাসা সংলগ্ন বিশাল মাঠে ৬ লাখ বর্গফুটের প্যান্ডেল নির্মাণ করা হয়েছে। মাঠের পশ্চিম পার্শ্বে নির্মাণ করা হয়েছে বয়ান মঞ্চ। ইজতেমার মাছে ৩লাখ মানুষের থাকার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া আরো ২ থেকে তিন লাখ মানুষ বয়ান শুনতে পারে এমন ব্যবস্থা করা হয়েছে। মাঠের চারপাশে ১২টি পাম্প, ৮শ’ পায়খানা ও ৬শ’ পশ্রাব খানা ও মাঠে নামাযের কাতারের জন্য দাগ টানা হয়েছে। পুলিশ সুপার রেজাউল হক জানান, মোড়ে মোড়ে ও ফটকে পুলিশি চেক পোষ্ট বসানো হয়েছে।

সিভিল সার্জন শাহরিয়ার কবির জানান, অাগত মুসুল্লি দের চিকিৎসাসেবা দিতে কয়েকটি মেডিকেল টিম বসানো হয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *