Main Menu

নোয়াখালীতে মাথার খুলি বিহীন এক শিশুর জন্ম: ভিডিও সহ দেখুন

 

মোঃ ইমাম উদ্দিন সুমন, নোয়াখালী প্রতিনিধি: চোখ দুটো লাল,   সাধারন চোখের চাইতে ৪গুন বড়,  নেই মাথার খুলি,  অনেকেই সৃষ্টি কর্তার অলৌকিক নিদর্শন বলে মনে করছেন অনেকেই বলেছেন এটি একটি রোগ।

 

আজ শনিবার সকাল ১০ এমন একটি সন্তানের জন্মের খবরে ভিড় জমে ওই বাড়ীতে।  ঘটনাটি ঘটে নোয়াখালী জেলার সুবর্ণচর উপজেলার ১নং চর জব্বর ইউনিয়নের পশ্চিম চর জব্বর গ্রামের খল্লি ওয়ালাগো বাড়ী ওরফে নুর জামানের বাড়ীতে।

স্বরেজমিনে গিয়ে দেখা যায়,  খুলি বিহীন মেয়ে শশুটির চোখ দুটো স্বাভাবিকের চেয়ে ৪গুন বড় লাল লাল চোখ নিয়ে তাকানোর চেষ্টা করছে বার বার, কোন কান্নাকাটি নেই, যেন মৃদু মৃদু হাসতে চেষ্টা করছে কিছুক্ষন পর পর।

সন্তানটির জন্ম দাতা একই গ্রামের নুর জামানের পুত্র সালা উদ্দিন (২৮) জানান ২১ জানুয়ারি শনিবার সকাল  ১০টায় তার স্ত্রী একটি শিশু সন্তান জন্ম দেন ভূমিষ্ট হওয়ার পর পরেই দাত্রী (গ্রামে যেসব মহিলারা সন্তান ধরে থাকেন) তিনি এমন বিকৃত চেহারা দেখে চমকে উঠেন পরে পরিবারের সকল সদস্য দেখে তারাও প্রথমে ভয় পেয়ে যান। মুহুর্তে খবরটি ছড়িয়ে পড়লে এক নজর দেখতে শত শত নারি পুরুষ ভিড় করে।  সালা উদ্দিন আরো জানান তার একটি ৪ বছরে একটি পুত্র সন্তান আছে।  এব্যাপারে জানতে চাইলে চরজব্বর স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার আব্দুর রহিম সময়ের কণ্ঠস্বর’কে জানান এটি একটি রোগ এই রোগের নাম এনেনকেপাওয়ালী Anencephaly তবে এটা লাখের মধ্য একজনের হয়,  স্বাভবিক অবস্থায় ফিরতে পারবে কিনা জানতে চাইলে তিনি জানান এটা অনেক সময়ের ব্যপার অনেক ক্ষেত্রে স্বাভাবিক অবস্থায় নাও ফিরতে পারে।

স্থানীয় ডাক্তার রঞ্জিত দেবনাথ রাখাল জানান তিনি ও একই রোগ বলে স্বীকার করেন।

ভিডিও দেখুন-






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *