Main Menu

নির্বাচনে বিএনপির পরাজয় নিয়ে শঙ্কিত প্রতিষ্ঠাতা মহাসচিব বি -চৌধুরী | বাংলারদর্পন 

নিউজ ডেস্ক: আসন্ন জাতীয় একাদশ সংসদ নির্বাচনে বিএনপির পরাজয় নিয়ে শঙ্কিত বাংলাদেশের রাজনৈতিক অঙ্গনের প্রবীণ রাজনীতিক এবং বিএনপির প্রতিষ্ঠাতা মহাসচিব ও বর্তমান বিকল্পধারা বাংলাদেশ এর প্রেসিডেন্ট ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী। নির্বাচনে আওয়ামী লীগের জয় যে সুনিশ্চিত- সে বিষয়েও ইঙ্গিত পাওয়া যায় তার বক্তব্য থেকে। তিনি বলেছেন, আগামী নির্বাচনে আওয়ামী লীগ সরকার পুনরায় ক্ষমতায় আসলে ভবিষ্যত কী হবে তা নিয়ে শঙ্কিত বিএনপির নেতা-কর্মীরা। অভিজ্ঞতা থেকে বলা যায়, অসুবিধায় পড়ে যাবে তারা।

সম্প্রতি রাজধানীর ইস্কাটন গার্ডেন রোডের ঢাকা লেডিস ক্লাবে রাজনৈতিক দলগুলোর সম্মানে অনুষ্ঠিত ইফতার মাহফিলে সংক্ষিপ্ত বক্তব্যে এসব কথা বলেন তিনি।

২০১৪ সালের ৫ জানুয়ারি নির্বাচনের পর আওয়ামী লীগের সরকার গঠন ও নির্বাচনে অংশ নেয়ার মতো ভুল মানতে না পেরে বিএনপি সারা দেশব্যাপী জ্বালাও-পোড়াও শুরু করে। সে সময় বিএনপি নিজেদের কৌশলের কাছেই নিজেরাই পরাজিত হয়। জ্বালাও-পোড়াওয়ের রাজনীতিতে ব্যাপকভাবে জনসমর্থন হারায় দলটি। এরপর দীর্ঘ ১০ বছর ক্ষমতার বাইরে থাকা প্রধান বিরোধী দল বিএনপি আগামী জাতীয় সংসদ নির্বাচনেও যদি পরাজিত হয় তাহলে আবার জ্বালাও-পোড়াওয়ের রাজনীতিতে প্রবেশ করবে বলেও শঙ্কা প্রকাশ করেছেন ডা. এ কিউ এম বদরুদ্দোজা চৌধুরী।

তিনি জাতির বিবেকের কাছে প্রশ্ন ছুঁড়ে দিয়ে বলেছেন, এটা কি রাজনীতির জন্য শুভ, দেশের ভবিষ্যতের জন্য শুভ? এটা কি ইঙ্গিত নয় যে, এমন একটা পর্যায় দেশ যেতে পারে যেখানে মানুষ মানুষকে হত্যা করবে, নিগৃহীত করবে, জেলে দেবে, আগুন জ্বালিয়ে দেবে। কিন্তু থামাবে কে?

বিগত সময়ে বিএনপির জ্বালাও-পোড়াওয়ের রাজনীতি শক্ত হাতে দমন করে সাধারণ মানুষের মনে জায়গা করে নিয়েছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। আর তাই তাদের অসাধু কর্মকাণ্ড রুখে দিতে ও দেশ রক্ষা করতে সেই শক্তিই দরকার বলেও মত প্রকাশ করেন তিনি। বদরুদ্দোজা চৌধুরী বলেন, আমি চিন্তার খোরাক দিয়ে গেলাম। এমন একটা শক্তি দরকার যে এসব কন্ট্রোল করতে পারবে। তাহলে দেশ রক্ষা পাবে। আল্লাহর কাছে প্রার্থনা করি আমাদের দেশে যেন সেই রকম দুর্যোগ না আসে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *