Main Menu

ওঅাইসি সম্মেলন : ফিলিস্তিনিদের নিরাপত্তায় আন্তর্জাতিক বাহিনী গঠনের প্রস্তাব’

নিউজ ডেস্ক :

ইসরাইলি বাহিনীর দমনপীড়ন এবং হামলা থেকে ফিলিস্তিনিদের রক্ষা করতে তাদের জন্য একটি আন্তর্জাতিক সুরক্ষা বাহিনী মোতায়েনের আহ্বান জানিয়েছেন মুসলিম নেতারা।

ফিলিস্তিনিদের ওপর ইসরাইলের বর্বর হত্যাকাণ্ডের পরিপ্রেক্ষিতে তুরস্কের ইস্তাম্বুলে ইসলামি সহযোগিতা সংস্থা ওআইসির যে জরুরি সম্মেলনের আয়োজন করা হয় সেখান থেকে তারা এ আহ্বান জানান।

শুক্রবার অনুষ্ঠিত ইসলামি সহযোগিতা সংস্থা ওআইসির জরুরি সম্মেলন থেকে দেয়া চূড়ান্ত বিবৃতিতে গত ১৪ মে মার্কিন প্রশাসনের সমর্থনে ফিলিস্তিনিদের ওপর চালানো গণহত্যাকে ইসরাইলি বাহিনীর পাশবিক অপরাধযজ্ঞ হিসেবে আখ্যায়িত করে এর তীব্র নিন্দা জানানো হয়েছে।

এছাড়া বিবৃতিতে গাজা উপত্যকায় চালানো নৃশংসতার বিষয়ে একটি আন্তর্জাতিক তদন্ত কমিটি গঠন করা এবং তদন্ত দল যেন সরেজমিনে তদন্ত চালানোর অনুমতি পায় সেই ব্যবস্থা নেয়ার কথা বলা হয়েছে।

ওআইসির নেতারা অধিকৃত ফিলিস্তিন ভূখণ্ডে ইসরাইলি শাসকগোষ্ঠীর অনিয়ন্ত্রিত অপরাধযজ্ঞের মোকাবেলায় ফিলিস্তিনি জনগণকে রক্ষা করতে একটি আন্তর্জাতিক সুরক্ষা বাহিনী গঠনের জোর দাবি জানিয়েছেন।

সোমবার পবিত্র বায়তুল মুকাদ্দাসে মার্কিন দূতাবাস স্থানান্তরের প্রতিবাদে গাজায় বিক্ষোভের সময় ইসরাইলি সেনারা অন্তত ৬০ ফিলিস্তিনিকে হত্যা করেছ। এছাড়া ইসরাইলি বাহিনীর হামলায় আহত হয় আরও ২ হাজার ৭০০ ফিলিস্তিনি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *