Main Menu

কোম্পানীগঞ্জে সড়ক নির্মানে নিম্নমানের ইট ব্যাবহারের অভিযোগ

প্রশান্ত সুভাষ চন্দ :

নোয়াখালীর  কোম্পানীগঞ্জে নিম্নমানের ইট দিয়ে রাস্তার কাজ করা হচ্ছে বলে অভিযোগ উঠেছে আ’লীগ নেতা ইস্কান্দার মির্জা শামীমের মালিকানাধীন ঠিকাদারী প্রতি্ষ্ঠানের বিরুদ্ধে। অভিযোগ রয়েছে, প্রকৌশলী নিম্নমানের ইট ব্যবহার করতে বারণ করলেও ঠিকাদারী প্রতিষ্ঠান তা মানছেনা।

 

অভিযোগ সূত্রে সরেজমিন উপজেলার চরহাজারী ইউনিয়নের ৩নং ওয়ার্ডের আব্বাসের টেক থেকে পাঁচ বাড়ির দক্ষিণ পাশ পর্যন্ত জেএনপি-২ প্রজেক্ট এর প্রায় ১২শ মিটার পাকা রাস্তা নির্মাণে ঠিকাদারী প্রতিষ্ঠান এ অনিয়মের আশ্রয় নিয়েছে। নিয়ম না মেনে ইটের খোয়া ও ডাস্ট দিয়ে রাস্তার কাজ চালিয়ে যাচ্ছেন ঠিকাদারী প্রতিষ্ঠান শামীম এন্টার প্রাইজ।

 

নিম্নমানের এ কাজে কেউ প্রতিবাদ করলে ঠিকাদারী প্রতিষ্ঠানের লোকজন হামলার হুমকি দিচ্ছে বলেও অভিযোগ উঠেছে।

 

স্থানীয় এলাকাবাসী অভিযোগ করে বলেন, কোম্পানীগঞ্জ উপজেলা প্রকৌশলী ঠিকাদারকে  নিম্নমানের কাজ না করার জন্য একাধিকবার বললেও ঠিকাদার এই নিষেধে কর্ণপাত না করে উল্টো উপজেলা প্রকৌশলীর নির্দেশকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে চালিয়ে যাচ্ছেন নিম্নমানের কাজ। স্থানীয় এলাকাবাসী অভিযোগ করে বলেন,এটা রাস্তার কাজ নয়।,লুটপাটের একটা ফাঁদ তৈরী করে সরকারি টাকা ভাগভাটোয়ারা করে নেয়া হচ্ছে।

 

কোম্পানীগঞ্জ উপজেলা প্রকৌশলী অফিস সূত্রে জানা যায়, প্রায় ১২শ মিটার পাকা রাস্তা নির্মাণের জন্য প্রাক্কলিত ব্যয় ধরা হয়েছে ৭২ লক্ষ টাকার মত।

 

এ বিষয়ে ঠিকাদার ইস্কান্দার মির্জা শামীমের মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, নিম্নমানের কাজ হচ্ছে বলে তিনি জানেননা। তিনি আরো জানান, অন্য ঠিকাদার তার ঠিকাদারী প্রতিষ্ঠানের লাইসেন্সে এই রাস্তার কাজ করছে।

 

এলাকাবাসী ঠিকাদার ইস্কান্দার মির্জা শামীমের বক্তব্য নাকচ করে দিয়ে বলেন, তিনি সব জানেন। টিপু নামে এক লোক দিয়ে তিনি কৌশলে নিম্নমানের কাজ করিয়ে নিচ্ছেন ।

 

এ বিষয়ে উপজেলা প্রকৌশলী ইব্রাহীম খলিলের মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান, অভিযোগের ভিত্তিতে সহকারী প্রকৌশলীকে উক্ত কাজ পরিদর্শনে পাঠানো হয়েছে।

 

এ বিষয়ে নোয়াখালী জেলা নির্বাহী প্রকৌশলী আবদুস সাত্তারের সাথে তাঁর মুঠোফোনে যোগাযোগ করলে তিনি জানান খোঁজ নিয়ে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *