Main Menu

ঠাকুরগাঁওয়ে ৫৪ তম ফার্মেসী সার্টিফিকেট পরীক্ষা অনুষ্ঠিত  

জানে আলম শেখ, ঠাকুরগাঁও : বাংলাদেশ ফার্মেসী কাউন্সিলের ৫৪ তম ব্যাচের ফার্মেসী  সার্টিফিকেট রেজিস্ট্রেশন পরীক্ষা সারা বাংলাদেশে অনুষ্ঠিত হয়েছে।

এরই ধারাবাহিকতায় ১১ মে রোজ শুক্রবার দুপুর ২ ঘটিকায় ঠাকুরগাঁও সরকারী কলেজের বিজ্ঞান ভবনে এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষা নিয়ন্ত্রক হিসেবে দায়িত্ব পালন করেন ঢাকা ফার্মেসী বিভাগের প্রভাষক রিয়াজুল ইসলাম (DU), বি কে সজীব (DU), নিজাম উদ্দিন (PCB)। পরীক্ষায় ১০১ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করেন।

এসময় উপস্থিত ছিলেন, বাংলাদেশ কেমিস্ট এন্ড ড্রাগিস্ট ঠাকুরগাঁও জেলা শাখার সভাপতি, সাধারন সম্পাদক সহ কার্যনির্বাহী কমিটির সদস্য বৃন্দ।

পরীক্ষা নিয়ন্ত্রক রিয়াজুল ইসলাম (DU) বলেন, দেশে সুষ্ঠ ও সুন্দর ভাবে ঔষধ বিক্রয়ের যে নিয়ম নিতির অধ্যাদেশ আইন আছে তাঁরই পরিপেক্ষিতে প্রত্যেকটি ঔষধ বিক্রেতা (ফার্মেসী ওয়ালাকে) এই পরীক্ষা দেওয়া একান্ত আবশ্যক। যদি কেউ ফার্মেসী  সার্টিফিকেট রেজিস্ট্রেশন পরীক্ষা না দিয়ে জীবন রক্ষাকারী ঔষধের দোকান পরিচালনা করেন তা আইনত দণ্ডনীয় অপরাধ। আজকের এই পরীক্ষায় ১০১ জন পরীক্ষার্থীর মধ্যে ১০০ জন পরীক্ষার্থী অংশ গ্রহণ করেন। পরীক্ষা সুষ্ঠ ও সুন্দর ভাবে অনুষ্ঠিত হয়েছে বলে জানান তিনি।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *