Main Menu

খুলনা সিটি নির্বাচনে মেয়র পদপ্রার্থী হিসেবে জনপ্রিয় তালুকদার আব্দুল খালেক

নিউজ ডেস্ক :

আসন্ন খুলনা সিটি কর্পোরেশন নির্বাচনকে ঘিরে খুলনায় বিরাজ করছে নির্বাচনই আমেজ। ১৫ মে অনুষ্ঠিত হতে যাওয়া এ নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগ থেকে মনোয়ন পেয়েছে তালুকদার আব্দুল খালেক এবং বিএনপি থেকে মনোয়ন পান নজরুল ইসলাম মঞ্জু। ব্যাপক জনপ্রিয় এই দুই নেতার মধ্যে মেয়র পদ নিয়ে ব্যালট বাক্সে ঝড় উঠবে বলে আশা করা গেলেও জয়ের পাল্লা আওয়ামীলীগ প্রার্থী তালুকদার আব্দুল খালেকের দিকেই বেশি বলে মনে করছেন খুলনাবাসীরা।

তালুকদার আব্দুল খালেক প্রথমবার কেসিসি মেয়র নির্বাচিত হওয়ার পর খুলনার রাস্তাঘাট ও অবকাঠামোগত প্রচুর উন্নয়ন করেছেন। শহরের রুগ্ন ও ভঙ্গুর চেহরা বদলে নতুন এক নগরীতে পরিণত হয়েছিল খুলনা।

মেয়র দায়িত্ব পালন কালে খালেক খুলনার উন্নয়নে এ যাবৎকালের সর্বাধিক এক হাজার কোটি টাকারও বেশি বরাদ্দ আনতে পেরেছিলেন। তার সময়ের মধ্যে ৩০০ কোটি টাকার উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন হয়েছে।

মেয়র থাকাকালীন যে সকল অসমাপ্ত উন্নয়ন কাজ করে যেতে পারেননি নির্বাচিত হলে সেই কাজগুলো করে খুলনাকে একটি উন্নত, সুন্দর, পরিচ্ছন্ন ও পরিকল্পিত আধুনিক নগর হিসেবে গড়ে তোলার অঙ্গীকার করেন তিনি। তার পরিকল্পনাগুলোর মধ্যে উল্লেখযোগ্য সিটি কেসিসিকে দুর্নীতিমুক্ত করা, স্বাস্থ্যসেবার মানোন্নয়ন, ‘খুলনা ওয়াসা’কে সহযোগিতা করা, কবরস্থান ও শ্মশান ঘাটের উন্নয়ন, নতুন আয়ের উৎস সৃষ্টি, পূর্ণাঙ্গ ‘আইটি ভিলেজ’ গড়ে তোলা, বিনামূল্যে তথ্য প্রযুক্তি ব্যবহারের সুযোগ সৃষ্টি, গুরুত্ব বিবেচনা করে সড়ক উন্নয়ন, পার্ক – উদ্যান নির্মাণ ও বনায়ন সৃষ্টি, ক্রীড়াক্ষেত্রে উন্নয়ন, সোলার পার্ক আধুনিকায়ন, পয়ঃনিষ্কাশন ব্যবস্থার উন্নয়ন, বধ্যভূমিগুলোর স্মৃতি সংরক্ষণ, টাউন সার্ভিস ও ট্রাফিক ব্যবস্থার উন্নয়ন, শিক্ষা ব্যবস্থার উন্নয়ন, নারী উন্নয়ন ও অধিকার প্রতিষ্ঠায় সহযোগিতা প্রদান, সুইমিং পুল স্থাপন, বয়স্ক ও প্রতিবন্ধীদের সহায়তা প্রদান, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় কার্যকর ভূমিকা গ্রহণ, নগরীর সৌন্দর্য্যবর্ধনে আরও উদ্যোগ গ্রহণ, খালিশপুর ও রূপসা শিল্পাঞ্চলের উন্নয়ন, খুলনা মহানগরীর সম্প্রসারণে উদ্যোগ গ্রহণ ও কেসিসিতে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা।

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র হিসেবে এমন একজন ব্যক্তিকেই জনগণ দেখতে চায় যে পূর্বের অভিজ্ঞতা কাজে লাগিয়ে খুলনা নগরীতে অত্যাধুনিক সুযোগ সুবিধা সমৃদ্ধ একটি নগরীতে পরিণত করবে। সে বিবেচনায় তালুকদার আব্দুল খালেককেই এগিয়ে রাখছেন সবাই।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *