Main Menu

নবী-পয়গম্বরের সঙ্গে রাম-কৃষ্ণের তুলনা করলেন যুক্তরাজ্য বিএনপি সভাপতি মালেক

নিউজ ডেস্ক :

যুক্তরাজ্য বিএনপির সভাপতি এম এ মালেকের একটি বক্তব্যকে কেন্দ্র করে সেখানকার রাজনীতি অঙ্গন এবং অন্তরজাল দুনিয়ায় তোলপাড় চলছে। সম্প্রতি একটি টেলিভিশন টকশো’তে এম এ মালেক বলেন, হরে কৃষ্ণ হরে রামটা হচ্ছে তন্য কৃষ্ণ তন্য রাম।

এখানে অফেনসিভ কিছু নেই। বরং এটা প্রাউড। কেউ যদি বলে আল্লাহ, আল্লাহ, আল্লাহ। এর মাঝে উপস্থাপক মালেককে থামিয়ে দিয়ে বলেন, ‘তাহলে আপনি (মালেক) কি প্রাউড ফিল করে বলছেন। তখন তিনি বলেন, অবশ্যই। শেষ নবী হযরত মুহাম্মদ (স.), এর আগে এক লাখ ২৪ হাজার পয়গম্বর ছিলেন। আমরা সবাইকে মানি। হযরত আদম(আ.) থেকে শুরু করে হযরত ঈসা (আ.), শেষ নবী হযরত মুহাম্মদ (স.) পর্যন্ত। এর আগে যতজন ছিলেন- রাম বলেন, কৃষ্ণ বলেন, হযরত আদম (আ.) বলেন, হযরত ইসমাইল (আ.) বলেন, যত নবী ছিলেন বা যত পয়গম্বর ছিলেন।

মূলত নবী ও পয়গম্বরদের সাথে রাম ও কৃষ্ণের এরকম তুলনার বিষয়টি নানাভাবে সমালোচিত হচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। ইতিমধ্যে ভাইরাল হয়ে পড়েছে মালেকের বক্তব্যের ভিডিও ফুটেজটি। তাদের মতে, উৎসাহী হওয়া ভালো কিন্তু অতি উৎসাহী হয়ে বেফাঁস মন্তব্য করা ঠিক নয়। বিশেষ করে ধর্মীয় বিষয়। মালেক তার বক্তব্যের মধ্য দিয়ে ধর্মীয় অনুভূতিতে অাঘাত হেনেছেন, যা দুঃখজনক।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *