Main Menu

তরুণদের ন্যায়ের পথে চলতে প্রেরণা যোগাচ্ছে কাগতিয়া দরবার – অধ্যক্ষ ছৈয়্যদ মুনির উল্লাহ্

 

মোঃ আলাউদ্দীন :

 

সমাজের তরুণদের অন্যায়, অশ্লীলতা থেকে মুক্ত করে ন্যায়ের পথে ইসলামী জীবনযাপনে প্রেরণা যোগাচ্ছে হযরত গাউছুল আজম (রাঃ)’র কাগতিয়া দরবার। মাদক ও সন্ত্রাস থেকে যুব সমাজকে মুক্ত করে সামাজিক শান্তি ও নিরাপত্তা প্রতিষ্ঠা করা এ দরবারের অন্যতম লক্ষ্য।

আজ ৩১ জানুয়ারি বুধবার চট্টগ্রামের রাউজান পশ্চিম লেলেংগারা সরকারি প্রাথমিক বিদ্যালয় ময়দানে এশায়াত মাহফিলে হাজারো নবীপ্রেমিক মুসলমানের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদ আওলাদে রাসূল হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, উচ্ছৃঙ্খল তরুণেরা সমাজের অশান্তির কারণ। তাই মা-বাবাকে তাদের কোমলমতি সন্তানদেরকে শিশু বয়স থেকেই কোরআন-সুন্নাহ্র আলোকে জীবন গঠনের শিক্ষা দিতে হবে, ইসলামী মূল্যবোধে ও বিশ্বাসে তাদেরকে বড় করতে হবে। সমাজের প্রাণ তরুণদের ভালোকাজে উৎসাহিত ও মন্দকাজে নিরুৎসাহিত করতে হবে। আর এ কাজে মা-বাবাদের সাথে সমাজের মুরব্বীদেরও এগিয়ে আসতে হবে।

পবিত্র ঈদে মিলাদুন্নবী (দঃ), ফাতেহায়ে এয়াজদাহুম ও কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা খলিলুল্লাহ আওলাদে মোস্তফা খলিফায়ে রাসূল হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম (রাঃ)’র স্মরণে আয়োজিত এ মাহফিলের আয়োজন করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১৩০ নং লেলেংগারা শাখা।

বাংলাদেশ বিশ^বিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সহ-সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ আবুল মনছুরের সভাপতিত্বে মাহফিলে বিশেষ অতিথি ছিলেন কাগতিয়া কামিল এম. এ. মাদরাসার উপাধ্যক্ষ আল্লামা মুহাম্মদ বদিউল আলম আহমদী, চবি বায়োকেমিষ্ট্রি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. চৌধুরী মোহাম্মদ মুনিরুল হাসান, ডাঃ মাহবুবুর রহমান চৌধুরী, আলহাজ¦ মাওলানা জাহেদুল আলম চৌধুরী।

সভাপতির বক্তব্যে ড. আবুল মনছুর বলেন, বর্তমান যুব সমাজের চরম অবক্ষয়ের বিপরীতে মুনিরীয়া যুব তবীগের সাথে সম্পৃক্ত যুবকদের উন্নত নৈতিকতা, বিনয় ও ভদ্র আচরণ যে কাউকে মুগ্ধ করবে।

এতে আরও বক্তব্য রাখেন সংগঠনের ওলামা পরিষদের সভাপতি হযরতুলহাজ¦ আল্লামা মুফতি মুহাম্মদ ইব্রাহিম হানফী, কাগতিয়া এশাতুল উলুম কামিল এম. এ. মাদরাসার মুহাদ্দিস আল্লামা মুহাম্মদ আশেকুর রহমান, মাওলানা মুহাম্মদ আব্দুল্লাহ আল ফারুক।

মিলাদ ও কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা গাউছুল আজম (রাঃ)’র ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *