Main Menu

আপনার নেতৃত্ব বাংলাদেশের দরকার – ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

‘‘নিউজ ডেস্ক :

নিম্ন আয়ের দেশ থেকে মধ্যম আয়ের দেশে পরিণত হয়ে দেশ আজ বহির্বিশ্বের কাছে উন্নয়নশীল দেশ হিসেবে পরিচয় পাচ্ছে। অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন করায় পদ্মা সেতুর মত বিশাল প্রকল্প বৈদেশিক সাহায্য ছাড়াই বাস্তবায়নে সক্ষম দেশ। তাই বহির্বিশ্বের কাছে শেখ হাসিনার নেতৃত্ব আজ রোল মডেলে পরিণত হয়েছে।

কমনওয়েলথ শীর্ষ সম্মেলনের ফাঁকে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠক করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর নেতৃত্বের প্রশংসায় পঞ্চমুখ নরেন্দ্র মোদি শেখ হাসিনার নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন। একটি আদর্শ ও সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে শেখ হাসিনার মত বলিষ্ঠ নেতৃত্ব বাংলাদেশের প্রয়োজন বলে তিনি অভিমত দেন। এছাড়া বৈঠকে দ্বিপাক্ষিক বিভিন্ন ইস্যু নিয়েও কথা হয়।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃঢ়চেতা নেতৃত্বগুণে ইতোমধ্যে বাংলাদেশের মাথাপিছু আয় ৫৪৩ মার্কিন ডলার থেকে ১,৬১০ মার্কিন ডলারে উন্নীত হয়েছে। দারিদ্র্যের হার ছিল ৪১ দশমিক ৫ শতাংশ যা বর্তমানে ২২ শতাংশে নেমে এসেছে। জিডিপি ছিল ৫ দশমিক ৪০ শতাংশ বর্তমানে যা ৭ দশমিক ৮ শতাংশ হয়েছে। ১৬ হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদনের মাধ্যমে দেশের ৯০ শতাংশ মানুষ বিদ্যুতের সুবিধা পাচ্ছে। খাদ্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করে আত্মনির্ভরশীলতা অর্জনের এক ধাপ এগিয়ে গেছে দেশ।

শেখ হাসিনার নেতৃত্বগুণে দেশের ক্রমাগত উন্নতি যখন দৃশ্যমান, তখন দেশের মানুষের মত পৃথিবীর সবচেয়ে বড় গণতন্ত্রের দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও স্বীকার করছেন যে, শেখ হাসিনাই বাংলাদেশের যোগ্য রাষ্ট্রনায়ক।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *