Main Menu

শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করলেন কানাডার প্রধানমন্ত্রী ট্রুডো

বাসস :

রোহিঙ্গা সংকট মোকাবিলায় দৃঢ়তার সঙ্গে নেতৃত্ব দেওয়ায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উচ্ছ্বসিত প্রশংসা করেছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

আজ বৃহস্পতিবার ২৫তম কমনওয়েলথভুক্ত দেশের সরকারপ্রধানদের বৈঠকের প্রথম নির্বাহী অধিবেশনে বক্তব্যে এই প্রশংসা করেন জাস্টিন ট্রুডো। তিনি বলেন, ‘রোহিঙ্গা শরণার্থী সামাল দেওয়ার ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষ নেতৃত্বের পরিচয় দিয়েছেন। কমনওয়েলথ নেতাদের অবশ্যই তাঁকে সমর্থন দিতে হবে।’

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, কমনওয়েলথ মহাসচিবের প্রতিবেদন উপস্থাপনের পর ব্রিটিশ প্রধানমন্ত্রী থেরেসা মে আলোচনার জন্য ফ্লোর উন্মুক্ত করে দেন। জাস্টিন ট্রুডো ফ্লোর নিয়ে শেখ হাসিনা সম্পর্কে এই প্রশংসা করেন।

বৌদ্ধ সংখ্যাগরিষ্ঠ মিয়ানমারের উত্তর-পশ্চিমাঞ্চলীয় রাখাইন রাজ্যে সামরিক অভিযানের পর ১১ লাখের বেশি জোরপূর্বক বাস্তুচ্যুত রোহিঙ্গা বাংলাদেশে পালিয়ে আসে। মিয়ানমার সেনাবাহিনীর নির্যাতনের কারণে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গাদের মানবিক কারণে স্থান দেওয়া হয়েছে বলে একাধিকবার জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, দেশের ১৬ কোটি মানুষ খেতে পারলে আরও ১১ লাখ লোকের মুখেও আহার তুলে দেওয়া সম্ভব।



« (Previous News)



Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *