Main Menu

দেশকে এগিয়ে  নিতে শিক্ষার বিকল্প নাই   : প্রতিমন্ত্রী এম.এ মান্নান

আলাল হোসেন, দক্ষিণ সুনামগঞ্জ:

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নান বলেছেন, ‘যে জাতি যত বেশি শিক্ষিত সে জাতি তত বেশি উন্নত। বাংলাদেশ শেখ হাসিনা নেতৃত্বে এগিয়ে যাচ্ছে, তার মানে দেশ এখন শিক্ষিত হচ্ছে। শিক্ষায় একটি জাতি যখন এগিয়ে যায় তখন তাদের মাঝে আত্মমর্যাদার সৃষ্টি হয়। ন্যায় বিচার করতে শিখে। বাংলাদেশ শিক্ষায় এগিয়ে গিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে আর আওয়ামীলীগ এর নেতৃত্ব দিচ্ছে।’ এমপি মান্নান আরো বলেন, ‘যেহেতু একটি দেশের উন্নয়ন মূল চালিকা শক্তি শিক্ষা সেহেতু শিক্ষাকে আরো এগিয়ে নিতে হবে। এজন্য সকলের অংশগ্রহন দরকার। ভেদাবেদ ভুলে একসাথে দেশের উন্নয়নে শিক্ষাকে এগিয়ে নিতে হবে।’ তিনি বলেন, ‘মানুষ যদি সুশিক্ষায় শিক্ষিত হয় তাহলে গ্রামে গঞ্জে অন্যায় অবিচার থাকবে না। নিজের গ্রামেই সঠিক বিচার পাবে। সরকার তাই শিক্ষায় বেশি গুরুত্ব দিচ্ছে। নতুন নতুন স্কুল এমপিও করছে। উন্নয়ন অব্যাহত রাখতে আগামী নির্বাচনে নৌকার ভোট দেওয়ারও আহŸান করেন তিনি।’ সরকারী কর্মকর্তা কর্মচারী, থানার পুলিশসহ সকলকে অসহায় মানুষের সেবায় এগিয়ে আসার আহŸান করেন এবং তাদের জন্য বরাদ্দ যেনো তারাই পায় এটা নিশ্চিত করার করার ব্যপারে তাগিদ দেন তিনি। এসময় দক্ষিণ সুনামগঞ্জে ৫ টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় পরিচালনার দায়িত্ব বাংলাদেশ এক্সটেনশন এডুকেশন সার্ভিসেস (বিজ) কর্তৃক গ্রহণ করায় দক্ষিণ সুনামগঞ্জ উপজেলাবাসীর পক্ষ থেকে তিনি তাদেরকে ধন্যবাদ জানান।

 

রবিবার সকাল ১০ টায় দক্ষিণ সুনামগঞ্জের ডুংরিয়া উচ্চ বিদ্যালয় এন্ড কলেজের সভাকক্ষে বিজ কর্তৃক ৫ টি প্রাথমিক বিদ্যালয়ের দায়িত্ব গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। বাংলাদেশ এক্সটেনশন এডুকেশন সার্ভিসেস (বিজ)’র আয়োজনে অনুষ্ঠানে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো. হারুন অর রশিদের সভাপতিত্বে ও বিজ’র উপনির্বাহী পরিচালক মো. মজিবুর রহমানের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিজ’র নির্বাহী পরিচালক সাইফুল ইসলাম, সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক সিরাজুর রহমান সিরাজ, দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আতাউর রহমান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বজলুর রহমান, জয়কলস ইউপি চেয়ারম্যান মাসুদ মিয়া, প্রবীণ মুরব্বি মাস্টার সিরাজুল ইসলাম, জেলা কৃষকলীগের সদস্য মাসুক মিয়া, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক কামরুল ইসলাম শিপন।

 

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি হাজি তহুর আলী, প্রবীণ মুরব্বি হাজি আলমাছ আলী, আওয়ামীলীগ নেতা তেরাব আলী, অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রীর ব্যক্তিগত সহকারী হাসনাত হোসেন, যুবলীগের সাংস্কৃতিক সম্পাদক নুর আলম, কৃষকলীগ নেতা মইনুল ইসলাম, উপজেলা ছাত্রলীগের সভাপতি রয়েল আহমদ, সাধারণ সম্পাদক ইমরান হোসেন, যুগ্ন সম্পাদক জাহিদুল ইসলাম ও আল মাহমুদ সুহেল প্রমুখ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *