Main Menu

জাতীয় পতাকার অবমাননা করায় ছাত্রদল নেতাকে পুলিশে সোপর্দ

নিউজ ডেস্ক :

টাঙ্গাইলের মির্জাপুরে জাতীয় পতাকা অবমাননার ছবি ফেসবুকে প্রকাশ হওয়ার পর তীব্র সমালোচনা তৈরি হয়েছে। পতাকা অবমাননাকারীর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানায় স্থানীয়রা। ফেসবুকে পোষ্টটি দেওয়ার পরপরই ছাত্রলীগ নেতাকর্মীদের নজরে আসার সাথে সাথে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষন করে ছাত্রলীগ। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তার নজরে আসলে অভিযুক্তকে গ্রেপ্তার করার নির্দেশ দেন তিনি। পরে তাকে গ্রেফতার করা হয়।

জানা যায়, উপজেলার গোড়াই ইউনিয়নের কদিম দেওহাটা গ্রামের যুবক মাজাহারুল তার নিজ ফেসবুক আইডিতে জাতীয় পতাকা অবমাননা করার ছবি পোষ্ট করে। ছবিটি পোষ্ট হওয়ার পরপর তুমুল আলোচনা ও তীব্র প্রতিবাদ শুরু হয়। উপজেলা ছাত্রলীগের সভাপতি মীর আসিফ অনিক এর নেতৃত্বে উপজেলা ছাত্রলীগের নেতাকর্মীরা পুলিশ প্রশাসনের সাথে দেখা করে অভিযুক্তকে গ্রেফতারের জন্য নানা তথ্য উপাত্ত দেয়।

ছাত্রলীগের দেওয়া তথ্যর উপর ভিত্তিকরে অভিযুক্ত যুবককে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে উপজেলা ছাত্রলীগের সভাপতি মীর আসিফ অনিক। অনিক আরো জানান, মাজাহারুল উপজেলা ছাত্রদলের সক্রিয় কর্মী। সে নিয়মিত উপজেলা ছাত্রদকের প্রোগ্রামে উপস্থিত থাকে বলে নিশ্চিত।

এদিকে সোমবার রাতে পোস্ট করা ছবিতে দেখা যায়, মাজাহারুলের বাম হাতে জাতীয় পতাকা ধরে আছেন। আর ডান হাতে স্যান্ডেল দিয়ে সে পতাকায় বাড়ি দিচ্ছেন। ছবিটি ফেসবুকে আসার পরপর মাজাহারুল এর দৃষ্টান্তমূলক শাস্তির দাবি উঠে সব মহল থেকে। সেই সাথে ঝড় উঠে ফেসবুকে।

এসময় ফেসবুক ব্যবহারকারীরা তাকে গ্রেফতারে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের দৃষ্টি আকর্ষন করে। পরে ছাত্রলীগের দেওয়া তথ্যর উপর ভিত্তিকরে অভিযান পরিচালনা করে তাকে গ্রেফতার করা হয়েছে বলে দাবি করেছে উপজেলা ছাত্রলীগ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *