Main Menu

বিকৃত ইতিহাস নয়, শিশুদের প্রকৃত ইতিহাস জানাতে হবে

 

নিজস্ব প্রতিবেদক :

বর্ণাঢ্য র‌্যালিসহ বিভিন্ন প্রতিযোগিতার মধ্য দিয় পার্বত্য খাগড়াছড়ির মাটিরাঙ্গায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৯৯তম জন্মদিন ও জাতীয় শিশু দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে শনিবার সকাল সাড়ে আটটার দিকে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ‘র নেতৃত্বে এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়।

 

বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে বর্ন্যাঢ্য র‌্যালিটি উপজেলা পরিষদ মাঠ থেকে শুরু হয়ে মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠ হয়ে উপজেলা পরিষদ মাঠে এসে শেষ হয়।

 

এর আগে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ ও সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মাদ আলী বিভাগীয় কর্মকর্তাদের সাথে নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে করেন।

 

এর পরপরই মাটিরাঙ্গা থানার অফিসার ইনচার্জ সৈয়দ মমো. জাকির হোসেন পিপিএম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামলীগের সাধারন সম্পাদক সুভাস চাকমা ও মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক মো. আলাউদ্দিন লিটন দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। মাটিরাঙ্গা ইউনিয়ন পরিষদের পক্ষে চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা ইউপি সদস্যদের সাথে নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পক্ষ থেকে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনের পর মাটিরাঙ্গা মডেল পাইলট উচ্চ বিদ্যালয়, মাটিরাঙ্গা ইসলামিয়া আলিম মাদরাসা, মাটিরাঙ্গা মহিলা কলেজ, মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়, মাটিরাঙ্গা মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয় ও মাটিরাঙ্গা বনশ্রী বিদ্যা নিকেতনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণ শিক্ষার্থীদের সাথে নিয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধার্ঘ্য অর্পণ করেন।

 

বর্ণাঢ্য র‌্যালি শেষে মাটিরাঙ্গা উপজেলা পরিষদ মিরনায়তনে বিভীষণ কান্তি দাশ‘র সভাপতিত্বে অনুষ্ঠিত শিশু সমাবেশে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভুমি) মোহাম্মাদ আলী, মাটিরাঙা থানার অফিসার ইনচার্জ সৈয়দ মো. জাকির হোসেন পিপিএম, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামলীগের সাধারন সম্পাদক সুভাষ চাকমা, মাটিরাঙ্গা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হিরনজয় ত্রিপুরা, মাটিরাঙ্গা পৌর আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পৌর কাউন্সিলর মো: আলাউদ্দিন লিটন ও মাটিরাঙ্গা বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আবুল হাসেম প্রমুখ বক্তব্য রাখেন।

 

আজকের শিশুদেরকে আগামী দিনের রাষ্ট্রনায়ক উল্লেখ করে সকলকে জাতির জনক বন্ধুবন্ধু শেখ মুজিবুর রহমান এর আদর্শকে অনুসরনের আহবান জানিয়ে মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশ

বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে বাদ দিয়ে যেমন বাংলাদেশ কল্পনা করা যায় না তেমনি তোমাদেরকে বাদ দিয়েও আগামীর সুন্দর বাংলাদেশ কল্পনা করা যায় না। এসময় তিনি বিকৃত ইতিহাস নয় শিশুদের প্রকৃত ইতিহাস জানাতে শিক্ষকদের আহবান জানান। তাদের কোমল হৃদয়ে দেশের প্রতি ভালোবাসা জাগ্রত করে তোলার আহবান জানান তিনি।

 

দিবসটি উপলক্ষ্যে মাটিরাঙ্গা উপজেলা প্রশাসনের আয়োজনে চিত্রাঙ্কন, সুন্দর হাতের লেখা প্রতিযোগিতা, উপস্থিত বক্তৃতা ও রচনা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পরে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী অফিসার বিভীষণ কান্তি দাশসহ অন্যান্য অতিথিবৃন্দ।

 

দিবসটি উপলক্ষে হাসপাতাল ও বিভিন্ন এতিমখানায় উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। এছাড়াও বিভিন্ন মসজিদ, মন্দির ও গীর্জায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবাষির্কী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে বিশেষ প্রার্থনার আয়োজন করা হয়।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *