Main Menu

অাতঙ্ক আর লুকোচুরি : উদ্বোধন হচ্ছে সেলিম অালদীন শিল্প ও সাংস্কৃতিক মেলা

সৈয়দ মনির অাহমদ >>

সোনাগাজীর কৃতি সন্তান নাট্যাচার্য ড. সেলিম অালদীন এর নামানুসারে সোনাগাজীতে শুরু হতে যাচ্ছে মাসব্যাপী ” সেলিম অালদীন শিল্প ও সাংস্কৃতিক মেলা। রোববার সকালে সরজমিন ঘুরে দেখা গেছে, প্রয়োজনীয়   সকল ইভেন্ট, অবকাঠামো, পয়নিষ্কাশন ব্যাবস্থা, পার্কিং  প্রস্তুত।  ধারনা করা হচ্ছে চলতি সপ্তাহে উদ্বোধন হচ্ছে উক্ত মেলা।

 

মেলা নিয়ে লুকোচুরি হচ্ছে-

 

জানাগেছে, মেলা পরিচালনার জন্য একটি কমিটি করা হয়েছে। কমিটির অাহ্বায়ক উপজেলা চেয়ারম্যান কামরুল অানাম। টেলিফোনে তিনি জানান, সবকিছু নিজাম উদ্দিন হাজারী সাহেব জানে। সদস্য সচিব রবিউজ্জামান বাবু ও যুগ্ন অাহ্বায়ক মোশারফ হোসেন বাদল সহ অন্যান্য সদস্যরা জানান,সবকিছু উপজেলা চেয়ারম্যান সাহেব জানেন।তারা আরও জানিয়েছে গণমাধ্যমকে জানানো দুরের কথা পরিচালনা কমিটির কোন বৈঠক এখন পর্যন্ত হয়নি।

 

ড. সেলিম অালদীন এর পরিবারের সদস্যরা প্রতিবছর তাদের বাড়ীর সামনে একটি সাংস্কৃতিক মেলার অায়োজন করে থাকেন।  তারা চান, ওই মেলার পরে যেন সেলিম অালদীন শিল্প ও সাংস্কৃতিক মেলা উদ্বোধন হয়। পরিবারের সদস্যরা বিষয়টি পরিচালনা কমিটিকে অবহিত করেছেন। তবে পরিচালনা কমিটি কোন কর্নপাত করেনি।

 

স্থানীয়রা অাছেন অাতঙ্কে:

অতীতে এ ধরনের মেলার নামে অশ্লীল নৃত্য, জুয়া ও মদের অাসর বসেছিল।  প্রশাসন ও স্থানীয় জনগনের হস্তক্ষেপে ওইসব মেলা সপ্তাহের অধিক চলতে পারেনি।   অায়োজন ও সার্বিক লুকোচুরি দেখে স্থানীয় লোকজনের মাঝে অাতঙ্ক বিরাজ করছে।

 

অন্যদিকে প্রায় ৩ একর জুড়ে মেলার স্থান। ভুমি মালিকগণ বলছেন কোন প্রকার অনুমতি ও যোগাযোগ ছাড়াই “গ্রিণ ইভেন্ট “নামক একটি সংগঠন সরকারি মেলার কথা বলে জায়গা দখল করে নিয়েছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *