Main Menu

দিরাই শাল্লা জনস্বার্থে গ্রুপের তাড়ল ও কুলঞ্জ ইউপি’র বিভিন্ন হাওর রক্ষা বাঁধ পরিদর্শন

 

এস,এম,ওয়াহিদুল ইসলাম, সুনামগঞ্জ থেকেঃ-

ভাটির রাণী খ্যাত দিরাই শাল্লা একমাত্র বোর ফসল এর উপর নির্ভরশীল। গতবছর অকাল বন্যায় একমাত্র বোর ফসল হারিয়ে সরকারি-বেসরকারি, এনজিও এবং প্রবাসী দাতাদের সহযোগিতায় লক্ষ লক্ষ কৃষক কৃষাণি খেয়ে না খেয়ে কোনমতে দিনাতিপাত করে আসছে। এবছর ধারদেনা করে স্বপ্নের সোনালি ফসল ফলিয়েছে, তাদের এই একমাত্র সম্বল বোর ফসল এর রক্ষা বাধের কাজে সরকার ব্যাপক অর্থ বরাদ্দ দিয়েছে তারপরও পি,আই,সি, গঠন থেকে কাজ বাস্তবায়নে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে। প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়া সহ সোশ্যাল মিডিয়াতে ফালাও করে বিভিন্ন প্রকল্প বাস্তবায়ন কমিটির বাধ রক্ষা কাজের অনিয়ম ও দুর্নীতির অভিযোগ এসেছে। তার প্রেক্ষিতে দিরাই শাল্লার জনপ্রিয় অনলাইন নেটওয়ার্ক “দিরাই শাল্লার জনস্বার্থে এফবি গ্রুপ’র” উদ্যোগে হাওর রক্ষা বাধ পরিদর্শনের জন্য ইউকে প্রবাসী কমিউনিটি নেতা ও গ্রুপের উপদেষ্টা মুহাঃ মুহিবুর রহমান বাবলু’র সহযোগিতায় প্রিন্ট সাংবাদিক ও হাওর বাচাও আন্দোলন দিরাইয়ের নেতৃবৃন্দ সহ বিভিন্ন ব্যক্তিবর্গ নিয়ে সরজমিন দেখতে জান।  টিমে ছিলেন ইউকে প্রবাসী কমিউনিটি নেতা ও গ্রুপের উপদেষ্টা মুহাঃ মুহিবুর রহমান বাবলু, সিনিয়র সাংবাদিক এস,এম,ওয়াহিদুল ইসলাম, হাওর বাচাও আন্দোলন দিরাই উপজেলা সাধারণ সম্পাদক ও সিনিয়র সাংবাদিক শামছুল ইসলাম খেজুর,হাওর বাচাও আন্দোলন দিরাই উপজেলা সহ সাধারণ সম্পাদক ও জগদল কলেজ এর প্রভাষক বদিউজ্জাম সর্দার, দিরাই অনলাইন প্রেসক্লাব সভাপতি ও নিউজ পোর্টাল কালনি ভিউ ডটকম এর সম্পাদক মুজাহিদুল ইসলাম সর্দার, দক্ষিণ সুনামগঞ্জ অনলাইন প্রেসক্লাব সেক্রেটারি সাংবাদিক মোঃ নাঈম তালুকদার, সাংবাদিক মোঃ উমেদ আলি, সাংবাদিক মোহাম্মদ আলি, গ্রুপ এডমিন সমাজ সেবক মোঃ সেবুল সর্দার ও দিরাই থানা গ্রুপের এডমিন মোঃ এখলাকুর রহমান প্রমুখ। 

পরিদর্শন টিমের প্রতিনিধিরা বলেন

নিয়ে যেসব প্রকল্প বাস্তবায়ন কমিটি পি,আই,সি, আমাদের কৃষকের জীবন জীবিকা অবলম্বন বোর ফসল নিয়ে যারা ছিনিমিনি খেলছেন তাদের কে ছাড় দেওয়া হবেনা।

সরকার নির্ধারিত সময় সীমা পেরিয়ে ৯দিন অতিবাহিত হলেও এখনো  একাধিক বাধে ২০%-৪০% কাজ সম্পন্ন হয়নি। কোন কোন বাধে কার্যাদেশের সাইনবোর্ড সাইনবোর্ড পর্যন্ত নেই। এছাড়া যেসব পি,আই,সি, ঝুঁকিপূর্ণ বাধে মাটিকাটা হয়েছে সেখানেও কোন নিয়মনীতি মেনে কাজ করা হয় নি অথচ সরকার হাওর প্রতি রক্ষা বাধের জন্য ব্যাপক বরাদ্দ দিয়েছে। যারা কৃষকের ভাগ্য নিয়ে খেলছেন তাদের কে ছাড় দেওয়া হবেনা। আমরা সরকারের সংশ্লিষ্ট দপ্তরে রিপোর্ট করে অনতিবিলম্বে বাধ নির্মাণ ও মেরামত কাজ শেষ করার জন্য প্রচেষ্টা অব্যাহত রাখবো আমরা মিডিয়া ও জনপ্রতিনিধিদের সহযোগিতা চাই।

 

দিরাই উপজেলার তাড়ল ইউনিয়নের  ঝুঁকিপূর্ণ কাদিরপুর ও ভাটিধলের মধ্যেকার তুফানখালী বাধ এর ১,২ও ৩নং প্রকল্প, ধল আমিরপুর বোয়ালিয়া বাধের ৭নং সহ দুই প্রকল্প, উজান ধল খেয়াঘাট হইতে বাদালিয়া স্লুইস গেইট এর উত্তর পর্যন্ত কুঞ্জল ইউপি’র ৪টি প্রকল্প ও ভাটিধল স্কুল হইতে কুনিজুরি বাধের কাজ পরিদর্শন করেন দিরাই শাল্লা জনস্বার্থে এফবি গ্রুপের উদ্যোগে পরিদর্শন টিমের নেতৃবৃন্দ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *