Main Menu

থানা হবে মানুষের আস্থার কেন্দ্র : গণমাধ্যমের সহযোগীতা প্রয়োজন – অাইজিপি

ডেস্ক রিপোর্ট :

পুলিশের মহাপরিদর্শক (আইজি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, থানাকে সাধারণ মানুষের আস্থার কেন্দ্র হিসেবে রূপান্তর করার জন্য চেষ্টা করা হচ্ছে। আর এ জন্য গণমাধ্যমসহ সবার সহযোগিতা প্রয়োজন।

কারণ ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এ স্লোগানের বাস্তবায়ন তখনই হবে, যখন নারী, শিশু ও সাধারণ মানুষ থানা থেকে সেবা নিয়ে হাসিমুখে বের হবে। গতকাল সকালে চাঁদপুর প্রেস ক্লাব মিলনায়তনে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি সাংবাদিকদের উদ্দেশে বলেন, আপনারা সমাজের দর্পণ। আপনাদের লেখনীর মাধ্যমে মানুষ তার ভুল বুঝে নিজেকে শুধরে নিতে পারে। আশা করি বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সমাজ সংস্কারের জন্য আপনাদের ভূমিকা অব্যাহত থাকবে। চাঁদপুরের সাংবাদিক ও পুলিশের মধ্যে চমৎকার সম্পর্ক রয়েছে। যা আমি বিভিন্ন স্থানে বক্তব্যে বলে থাকি। আইজিপি বলেন, বাংলাদেশে দুই লাখ পুলিশ রয়েছে। তাদের মধ্যে যেসব পুলিশ ভালো কাজ করবে তাদের বিষয়ে আপনারা লিখবেন।

কারণ একজন ভালো কাজ করে প্রশংসা পেলে তিনি আরও ভালো কাজ করার জন্য উৎসাহিত হন। আবার যারা ভুল করবেন অথবা অপরাধের সঙ্গে জড়িত হবেন তাদের ভুলগুলোও গঠনমূলকভাবে তুলে ধরবেন। এতে তারাও নিজেদের ভুল ও অনিয়ম থেকে সরে আসবেন। দেশের উন্নয়ন ও অগ্রগতি সম্পর্কে আইজিপি বলেন, আমাদের দেশের উন্নয়ন দেখে বিশ্বের অনেক দেশ বিস্মিত হয়। কীভাবে এত অল্প সময়ে একটি দেশ এগিয়ে যেতে পারে। দেশের উন্নয়ন ও অগ্রগতির জন্য জঙ্গিবাদ বাধা হয়ে দাঁড়িয়েছিল। কিন্তু বাংলাদেশ পুলিশ অত্যন্ত সাহসিকতার সঙ্গে জঙ্গিবাদ মোকাবিলা করতে সক্ষম হয়েছে। চাঁদপুর প্রেস ক্লাবের সভাপতি ইকবাল হোসেন পাটওয়ারীর সভাপতিত্বে মতবিনিময় সভায় আরও বক্তব্য রাখেন চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এস এম মনির-উজজামান, চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার, চাঁদপুর জেলা আওয়ামী লীগ সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান ওসমান গনি পাটওয়ারী, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, প্রেস ক্লাবের সাবেক সভাপতি ইকরাম চৌধুরী, কাজী শাহাদাত প্রমুখ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *