Main Menu

সমাজের শান্তি ও কল্যাণে সর্বাগ্রে বদলাতে হবে নিজেকে – অধ্যক্ষ ছৈয়্যদ মুনির উল্লাহ্

 

মোহাম্মদ আলাউদ্দীন :

 

পরিবার, সমাজ তথা দেশের শান্তি ও কল্যাণে সর্বাগ্রে বদলাতে হবে নিজেকে, পরিত্যাগ করতে হবে অনৈসলামিক জীবনযাপন, লোভ, মোহ ও প্রতিহিংসা। কুরআনের নির্দেশনা এবং প্রিয়নবী (দঃ)’র ভালোবাসা ও আদর্শে গড়তে হবে জীবন। আর একবিংশ শতাব্দীতে রূহানী প্রেরণাশক্তি দিয়ে ব্যক্তিচরিত্রের এই আমূল পরিবর্তনে এগিয়ে এসেছিলেন কালজয়ী মহামনীষী হযরত গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হু, যিনি প্রতিষ্ঠা করেন আত্মশুদ্ধির এক আধ্যাত্মিক প্রাণকেন্দ্র কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফ।

গত (১৬ ফেব্রুয়ারি) শুক্রবার বাদে জুমা চট্টগ্রামের পটিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় ময়দানে এশায়াত মাহফিলে হাজারো নবীপ্রেমিক মুসলমানের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফের মহান মোর্শেদ আওলাদে রাসূল হযরতুলহাজ্ব আল্লামা অধ্যক্ষ শায়খ ছৈয়্যদ মুহাম্মদ মুনির উল্লাহ্ আহমদী মাদ্দাজিল্লুহুল আলী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, বর্ণাঢ্য জীবন, কর্ম ও কীর্তিতে অবিস্মরণীয় বরেণ্য এই আধ্যাত্মিক মহামনীষীর রেখে যাওয়া কাগতিয়া আলীয়া গাউছুল আজম দরবার শরীফ তরিক্বতে রয়েছে নূরে মুহাম্মদীর রওশনে আত্মশুদ্ধির উপায় এবং তাক্বওয়াবান ও নবীপ্রেমিক হয়ে কোরআন-সুন্নাহ্র পূর্ণ আমলে জীবন গড়ার অনুপ্রেরণা।

কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা খলিলুল্লাহ আওলাদে মোস্তফা খলিফায়ে রাসূল হযরত শায়খ ছৈয়্যদ গাউছুল আজম রাদ্বিয়াল্লাহু আন্হুর স্মরণে আয়োজিত এ মাহফিলের আয়োজন করে মুনিরীয়া যুব তবলীগ কমিটি বাংলাদেশ ১১১ ও ১৮২ নং পটিয়া পৌরসভা শাখা।

পটিয়া পৌরসভা মেয়র অধ্যাপক মোহাম্মদ হারুনুর রশিদ এর সভাপতিত্বে মাহফিলে বিশেষ অতিথি ছিলেন বোয়ালখালী পৌরসভা আওয়ামীলীগ সভাপতি এস.এম. জাকারিয়া ,হযরতুলহাজ্ব আল্লামা মুহাম্মদ মোবাশ্বের উদ্দিন, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রীর এ.পি.এস আলহাজ্ব মোহাম্মদ নূর খাঁন ও পটিয়া খলিলুর রহমান মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আবু তৈয়ব ।

সভাপতির বক্তব্যে অধ্যাপক মোহাম্মদ হারুনুর রশিদ বলেন, মাদক, সুদ, ঘুষ ও দুর্নীতিমুক্ত মানবিক সমাজ গড়তে মুনিরীয়া যুব তবলীগ কমিটি যেভাবে এগিয়ে এসেছে তা সত্যিই অসাধারণ, যা পুরো দেশ ও জাতির নিকট এক অনুসরণীয় দৃষ্টান্ত হয়ে থাকবে।

এতে আরও বক্তব্য রাখেন ওলামা পরিষদের সভাপতি  হজরতুলহাজ আল্লামা  মুফতি মুহাম্মদ ইব্রাহীম হানাফি, এশায়াত সম্পাদক হজরতুলহাজ আল্লামা এমদাদুল হক মুনিরী, কাগতিয়া কামিল এম এ মাদরাসার মুহাদ্দিস আল্লামা মুহাম্মদ আশেকুর রহমান,মাওলানা মুহাম্মদ জসিম উদ্দিন আল-কাদেরী প্রমুখ।

পটিয়ায় স্মরণকালের বৃহৎ এই মাহফিলে স্থানীয় অনেক আলেম, ছাত্র, শিক্ষক, ব্যবসায়ী ছাড়াও এলাকার সর্বস্তরের মানুষ যোগদান করেন। মাগরিবের পর মাহফিলস্থলের বিশাল মাঠ কানায় কানায় পূর্ণ হয়ে যায়। যে যেখানে পেরেছে দাঁড়িয়ে বা বসে পিনপতন নিরবতায় প্রধান অতিথির বক্তব্য শোনেন। মিলাদ ও কিয়াম শেষে প্রধান অতিথি দেশ, জাতি ও বিশ্ব মুসলিম উম্মাহ্র ঐক্য, সুখ, শান্তি ও সমৃদ্ধি এবং কাগতিয়া দরবারের প্রতিষ্ঠাতা গাউছুল আজম (রাঃ)’র ফুয়ুজাত কামনা করে বিশেষ মুনাজাত করেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *