Main Menu

শেখ হাসিনার প্রচেষ্টায় শিক্ষাক্ষেত্রে উন্নয়নের জোয়ার বইছে : এমপি মনির

 

ডেস্ক রিপোর্ট : ১৬ ফেব্রুয়ারী, ২০১৮।

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন ও সাংসদ অ্যাড. মনিরুল ইসলাম মনির

যশোর-২ (চৌগাছা-ঝিকরগাছা) আসনের সাংসদ এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য অ্যাড. মনিরুল ইসলাম মনির বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম হয়েছিল বলেই আমরা একটি স্বাধীন রাষ্ট্র পেয়েছি। একজন শেখ হাসিনার জন্ম হয়েছিল বলেই শিক্ষাক্ষেত্রে উন্নয়নের জোয়ার বইছে।

টাঙ্গাইলের মির্জাপুরে ভাওরা উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে বুধবার বেলা ১১টায় অনুষ্ঠিত ‘মা সমাবেশে’ প্রধান বক্তা হিসেবে তিনি এসব কথা বলেন। প্রতিষ্ঠানটির সভাপতি মো. আবু সাঈদ ভূঁইয়ার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, টাঙ্গাইল-৭ আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা আলহাজ মো. একাব্বর হোসেন। উদ্বোধক ছিলেন মির্জাপুর উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ মীর এনায়েত হোসেন মন্টু।

এমপি মনির আরো বলেছেন, প্রধানমন্ত্রী দেশের ২৬ হাজার প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণ করেছেন। বছরের প্রথম দিনে ৩৬ কোটি ২২ লাখ নতুন বই বিনামূল্যে শিক্ষার্থীদের হাতে তুলে দিয়েছেন। ডিজিটাল পদ্ধতি মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ঘরে বসেই ১ কোটি ৭৩ লাখ মা উপবৃত্তি পাচ্ছেন। বিএনপি-জামায়াতের আমলে যে শিক্ষক ৬১০০ টাকা বেতন পেতেন সেই শিক্ষকের বেতন ২৯ হাজার টাকা করেছেন জননেত্রী শেখ হাসিনা।

খালেদা জিয়ার বিচার সম্পর্কে মনিরুল ইসলাম বলেন, ‘দেশের প্রচলিত নিয়মেই খালেদা জিয়ার বিচার হয়েছে। এখানে কোনো রাজনৈতিক নেতার বিচার হয়নি, বিচার হয়েছে এতিমের টাকা আত্মসাতকারীর।’ যারা এতিমের টাকা আত্মসাত করতে পারে তাদের দিয়ে দেশের উন্নয়ন আশা করা যায় না বলেও মন্তব্য করেন এই সংসদ সদস্য।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *