সুরঞ্জিত সেনগুপ্ত গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠায় আমৃত্যু অবিচল ছিলেন

 

এস,এম,ওয়াহিদুল ইসলাম, সুনামগঞ্জ থেকেঃ প্রয়াত জাতীয় নেতা, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, সাবেক মন্ত্রী ও বারবার নির্বাচিত সংসদ সদস্য, আওয়ামীলীগের উপদেষ্টা মণ্ডলীর সদস্য, কেন্দ্রীয় নেতা বিখ্যাত পার্লামেন্টারিয়ান বাবু শ্রী সুরঞ্জিত সেন গুপ্তের আজ প্রথম মৃত্যু বার্ষিকীতে উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠন এর যৌথ উদ্যোগে শোক র‍্যালি দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে দিরাই পৌর সভার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ে আলোচনা সভায় মিলিত হয়।

আলোচনা সভায় বক্তারা বলেন, সুরঞ্জিত সেনগুপ্ত গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠায় আমৃত্যু অবিচল ছিলেন- বাগ্মী বক্তা ও অভিজ্ঞ পার্লামেন্টারিয়ান সুরঞ্জিত সেন দেশের যেকোনো সংকটে দিকনির্দেশক হিসাবে ভূমিকা রাখতেন। মুক্তিযুদ্ধের চেতনা অক্ষুণ্ণ রাখতে সংসদে ও  বাহিরে আপোষহীন ছিলেন, তার মৃত্যতে আমরা ভাটি বাংলা অভিভাবকহীন, এ শুণ্যতা সহজে পূরণ হবার নয়। আমরা আজ শোকাহত, গভীর শ্রদ্ধার সাথে তাকে স্মরণ করছি।

দিরাই উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও করিমপুর ইউপি চেয়ারম্যান আছাব উদ্দিন সর্দারের সভাপতিত্বে ও উপজেলা আওয়ামীলীগ নেতা, জজকোর্ট এ,পি,পি, এডভোকেট শহীদুল হাসমত খোকনের পরিচালনায় শোক সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন,  ড. জয়া সেনগুপ্ত এম,পি, বিশেষ অতিথি ছাতক-দোয়ারার সংসদ সদস্য জনাব মুহিবুর রহমান মানিক, প্রয়াত সুরঞ্জিত সেন গুপ্তের একমাত্র ছেলে সৌমেন সেন গুপ্ত।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেনঃ- কৃষকলীগ সভাপতি তাজুল ইসলাম, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি শাহ জাহান সর্দার, দিরাই বালিকা উচ্চ বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুল হক, ছাতক উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আবু সাদাত মোঃ লাহিন, দিরাই পৌর সভার প্যানেল মেয়র ও সুরঞ্জিত সেন গুপ্ত স্মৃতি পরিষদ আহ্বায়ক বিশ্বজিৎ রায়,দিরাই পৌর যুবলীগ সেক্রেটারি জুয়েল ময়া,

দিরাই উপজেলা ছাত্রলীগ ভারপ্রাপ্ত সভাপতি সায়েল আহমদ চৌধুরী, কলেজ ছাত্রলীগ সেক্রেটারি মান্না তালুকদার লিমন প্রমুখ, এছাড়াও আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের উপজেলা, পৌর ও ইউপি শাখার বিভিন্ন নেতৃবৃন্দ উপছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *