Main Menu

৯ ফেব্রুয়ারি রঘুনাথপুর মাদ্রাসায় আন্তর্জাতিক মহাসম্মেলন ★ বাংলারদর্পন 

ফেনী প্রতিনিধি :

ফেনীর দাগনভূঞা ১নংসিন্দুরপুর ইউনিয়নে প্রতিবারের ন্যায় আত্মশুদ্ধির আঙ্গিনা রঘুনাথপুর দারুল উলুম মহিউস্সুন্নাহ মাদ্রাসায় হতে যাচ্ছে আন্তর্জাতিক ইসলামী মহাসম্মেলন। মাদ্রাসার মহাপরিচালক, ইউরোপের এন টিভির জনপ্রিয় উপস্থাপক এবং কলরবের সম্মানিত চেয়ারম্যান হযরত মাওলানা সালাউদ্দীন জাহাঙ্গীর বলেন, বিগত দিনগুলোর চেয়েও এবারের সম্মেলনের জন্য ব্যাপক প্রস্তুতি নেয়া হচ্ছে। প্রায় ৩ লক্ষ মুসল্লী এক সাথে জুমার নামাজ আদায় করতে পারে মত মাঠের আয়তন নির্ধারণ করা হয়েছে। মুসল্লিদের সার্বিক নিরাপত্তাদানে পর্যাপ্ত পরিমাণ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে ।
তিনি আরও বলেন, দারুল উলুম দেওবন্দের মুহতামিম আল্লামা আবুল কাশেম নোমানী দা.বা. প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন। জুমার নামাজের ইমামতি করবেন মক্কার ইমাম শায়েখ ফুয়াদ ফাজেল মোহাম্মদ আল হাওশবি। এছাড়াও আর্ও উপস্থিত থাকবেন সাবেক রাষ্ট্রপতি হুসাইন মোহাম্মাদ এরশাদ, শায়েখ আল্লামা বিলাল বাওয়া,শায়েখ মিজানুর রহমান হানাফী, ইসলামী আন্দোলনের আমীর পীর সাহেব চরমোনাইর রাজনৈতিক উপদেষ্টা অধ্যাপক আশরাফ আলী আকন, বাইতুল মোকাররমের পেশ ইমাম মাওলানা মহিউদ্দীন কাসেমী, আল্লামা জুনায়েদ আল হাবিব, এ্যাডভোকেট শাহীনুর পাশা চৌধুরী, সংগীত শিল্পী আবুল কালাম আজাদ ও শায়খ নেছার আহমাদ আন নাসেরী। সম্মেলনে সভাপতিত্ব করবেন মাওলানা নুরুল্লাহ মুছাপুরী।
মাওলানা সালাউদ্দীন জাহাঙ্গীর জানান, সম্মেলন ৩টি ভাগে ভাগ করা হয়েছে সকাল ৯টা থেকে জুমা পর্যন্ত এবং জুমা থেকে আসর পর্যন্ত, আসরের পর থেকে মনমুগ্ধকর ইসলামী সংগীতানুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে সংগীত পরিবেশন করবেন বাংলাদেশের শীর্ষস্থানীয় শিল্পী আবুল কালাম আজাদ, এইচ এম সাইফুল ইসলাম, হুমায়ুন কবির শাবিব,
কাজি আমিনুল ইসলাম, কাওসার আহমাদ সোহাইল, আবু সুফিয়ান, শাহজাহান সিরাজ, আব্দুল আহাদ সালমান, ইব্রাহীম কোব্বাদি, উবায়েদুল্লাহ সায়েম, রফিকুল্লাহ সাদী,শাহেদুল ইসলাম,মাসরুর তাশফী, শফিউল্লাহ বেলালী, ইমরান হোসাইন, হুসাইন মাহমুদ, সাইফুল্লাহ সাদী, দাউন আনাম, আবির মাহমুদ’সহ আর্ও অনেকে।
মাওলানা সালাউদ্দীন জাহাঙ্গীর দেশবাসীর কাছে সম্মেলনের জন্য দোয়া চেয়ে বলেন, এই সম্মেলন যেনো মুসলমানদের আত্মার খোরাক হতে পারে এবং দ্বীনের জন্য কবুল হয়।





Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *