Main Menu

ক্রান্তিকালের সাহসী যোদ্ধা চট্টলবীর মহিউদ্দিন চৌধুরী- শোকসভায় ডিআইজি ড. মনির

 

মোঃ আলাউদ্দীন: চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটি (সিআরইউ) আয়োজিত চট্টগ্রাম রেঞ্জ পুলিশের ডিআইজি বীর মুক্তিযোদ্ধা ড. এস এম মনির-উজ-জামান বিপিএম পিপিএম বলেছেন, ক্রান্তিকালের সাহসী যোদ্ধা চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরী উল্লেখ করে তিনি আরও বলেন, চট্টগ্রামের উন্নয়নের জন্য তিনি সারাজীবন লড়াই সংগ্রামের মধ্য দিয়ে নিজের জীবনের অনেকাংশ ত্যাগ স্বীকার করে গেছেন। তিনি আরও বলেন, মহিউদ্দিন চৌধুরী মানুষের মনের কষ্ট উপলবব্ধি করতে পারতেন।

তিনি দুঃখী ও দুঃস্থ মানুষের দুঃখ লাগবের জন্য সব সময় প্রথম কাতারে থেকে জনগণের খেদমতে কাজ করেছেন। তিনি বলেন, রাজনীতিতে তার শুন্যতা পূরণ হবে না। এছাড়া আগামীতে একজন চট্টল দরদী মহিউদ্দিন চৌধুরী আর জন্মগ্রহণ করবে কিনা আমি সন্ধিহান। সুতরাং মহিউদ্দিন চৌধুরীর সৃষ্টিশীল কর্মকাণ্ডগুলো বাঁচিয়ে রাখার জন্য মুক্তিযুদ্ধের স্বপক্ষের তরুণ প্রজন্মদের এগিয়ে আসতে হবে এবং তার আজন্ম স্বপ্নগুলো বাস্তবায়ন করতে হবে।

সিআরইউ’র উদ্যোগে গত ২০ জানুয়ারি, চট্টলবীর এবিএম মহিউদ্দিন চৌধুরীর শোক সভায় প্রধান অতিথির বক্তব্যে পুলিশের ডিআইজি ড. এস.এম. মনির-উজ-জামান এসব কথা বলেন। চট্টগ্রাম রিপোর্টার্স ইউনিটির সভাপতি সাংবাদিক সৈয়দ দিদার আশরাফীর সভাপতিত্বে ও সিনিয়র যুগ্ম সম্পাদক মাসুদ ফেরদাউস কবির এর সঞ্চালনায় এতে বিশেষ অতিথি ছিলেন সাতকানিয়া পৌর মেয়র মোহাম্মদ জোবায়ের। প্রধান বক্তা ছিলেন, সিআরইউ’র সাধারণ সম্পাদক আলমগীর নুর। বক্তব্য রাখেন জাসদ নেতা ভানুরঞ্জন চক্রবর্ত্তী, সেক্টর কমান্ডার্স ফোরাম চট্টগ্রাম জেলার সিনিয়র সহ-সভাপতি মুক্তিযোদ্ধা ফজল আহমেদ, মুক্তিযোদ্ধা এস.এম. আবু তাহের, মুক্তিযোদ্ধা এম এ ছালাম, মুক্তিযোদ্ধা সিরাজুল ইসলাম, সিআরইউ’র সহ-সভাপতি আলী আহমেদ শাহীন, এড. ফরিদা আক্তার, হারাধন চৌধুরী, সংগঠক নোমান উল্লাহ বাহার, যুগ্ম সম্পাদক রিয়াজুর রহমান রিয়াজ, জাবেদ রকি, পারভীন আক্তার চৌধুরী, রিমন মুহুরী, বাবুল হোসেন বাবলা, সিরাজুল হক, রোজী চৌধুরী, রাশেদুল মওলা, জাহাঙ্গীর আলম, সাইফুর রহমান, প্রণবরাজ বড়–য়া, ডা. দুলাল কান্তি চৌধুরী, শিক্ষিকা নিলা বোস, শিব্বির আহমদ ওসমান, শেখ আবদুল্লাহ, মোঃ ইউসুফ আলী, হারুন উর রশিদ, সৈয়দা শাহানারা বেগম, মতিউর রহমান সৌরভ, মাওলানা জয়নাল আবেদীন চিশতি, অধ্যক্ষ নজরুল ইসলাম খান, ইয়াসমিন আরা বেগম, মোহাম্মদ এজাহারুল হক, এ.কে.এম. মজিবুর রহমান, ইউনুচ মিয়া, বিপ্লব দাশগুপ্ত প্রমুখ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *