Main Menu

দিরাইয়ের আলোচিত মুন্নী হত্যাকান্ড নিয়ে গান গাইলেন আকতার সাদিক

 

সুনামগঞ্জ প্রতিবেদকঃ

সুনামগঞ্জের দিরাই উপজেলার পৌর শহরের মাদানী মহল্লায় নিজ বাসায় ঢুকে কুখ্যাত বখাটে এহিয়া সর্দারের চুরিঘাতে নিহত স্কুল ছাত্রী মুন্নীকে নিয়ে গান গাইলেন জনপ্রিয় সংগীত শিল্পী আকতার সাদিক। জনপ্রিয় শিল্পী আকতার সাদিক জানান,বিগত কয়েকদিন আগে আমাদের দিরাই উপজেলার পৌরশহরে এই ন্যাকার জনক গঠনা ঘঠে। নিজ বাসায় ঢুকে মুন্নী নামে এক স্কুল ছাত্রীকে খুন করে  বখাটে  এহিয়া। এই ন্যাক্কার জনক ঘঠনাকে কে আমি সহ্যকরতে পারিনা।একজন স্কুল ছাত্রীর জীবন অকাতরে ঝড়ে গেল ইহা খুবই বেদনায় দায়ক ও আমাদের দিরাই বাসীর কলংক আমি মনে করি । তাই আমি স্কুল ছাত্রী নিরিহ মুন্নীকে নিয়ে একটি গান রচনা করি। তবে আমার গান গাওয়া বড় কথা নয়। আমি প্রশাসন সহ- সকল শ্রেনী পেশার মানুষদেরকে পায়ে হাত দিয়ে বলতে চাই বখাটে এহিয়ার মতো কোন সন্তানের যেন দিরাইয়ের মাঠিতে ঠাই যেন না হয় । আর মুন্নীর মতো কোন মায়ের নীরহ মেয়ে যেন না ঝড়ে যায় অকালে। তাই আমি নিহত স্কুল ছাত্রীর মতো আর যে কোন মায়ের মেয়ে অকাতরে ঝড়ে না যায় এই অনুরুধ টুকো বিজ্ঞজনের নিকট প্রার্থনা করে একটি সংগীত রচনা করি।

 

জনপ্রিয় সংগীত শিপ্লী   আকতার সাদিক দিরাই উপজেলার রাজানগর ইউনিয়নের ফাতেমা নগর গ্রামে সম্রান্ত্র এক মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। তিনি দীর্ঘ দিন যাবত লেখা পড়ার পাশা-পাশি সামাজিক সাহিত্যিক ও উন্নয়ন মূলক কর্মকান্ডের সাথে জড়িত হয়ে এলাকার বিজ্ঞজনের সাথে সুনামের সহিত কাজ করে কৃতিত্ব লাভ করেছেন।  তিনি সংগীতের মধ্যে জাতিয় ভাবে কৃতিত্ব লাভ করে  ২০১৪ সালে জাতীয় পুরস্কার পেয়েছেন।

জনপ্রিয় আকতার সাদিক  সাবেক কেন্দ্রীয় সিনিয়র সদস্য জাতীয় সাংস্কৃতিক সংগঠন আহবান ঢাকা, সাংস্কৃতিক ফোরাম সিলেটের প্রধান পরিচালক হিসাবে সংগীত অঙ্গনে কাজ করে যাচ্ছেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *