Main Menu

বিশ্বের উচিত শেখ হাসিনাকে অনুসরণ করা : ইউনেস্কো – বাংলারদর্পন 

 

অনলাইন ডেস্ক :

শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসা করে ইউনেস্কোর পরবর্তী সম্ভাব্য মহাপরিচালক ড. হামাদ বিন আবদুল আজিজ আল-কুয়ারি মন্তব্য করেছেন, অন্যদেরও তাকে অনুসরণ করা উচিত।

বাংলাদেশ সফরে এসে ড. হামাদ মঙ্গলবার (২৭ ডিসেম্বর) সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে শেখ হাসিনার সঙ্গে এক সৌজন্য সাক্ষাতে এসব কথা বলেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিবের বরাত দিয়ে উপসাগরীয় অঞ্চলভিত্তিক কাতারের সংবাদমাধ্যম গালফ টাইমস খবরটি নিশ্চিত করেছে।

জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান এবং সংস্কৃতিবিষয়ক সংস্থা ইউনেস্কোর মহাপরিচালক পদে কাতার থেকে প্রার্থী হয়েছেন ড. হামাদ। এই পদে উতরে যাওয়ার জোরালো সম্ভাবনা রয়েছে তার। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের পক্ষ থেকে তার প্রতি সমর্থন নিশ্চিত করেছেন। উল্লেখ্য, আগে থেকেই কাতারের প্রার্থীকে সমর্থন দেওয়ার কথা ছিল বাংলাদেশের।

মুসলিম বিশ্বে একজন নারী নেত্রী হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল নেতৃত্বের ভূয়সী প্রশংসা করেন ইউনেস্কোর সেই সম্ভাব্য পরবর্তী মহাপরিচালক ড. হামাদ। প্রতিবন্ধী ব্যক্তিদের ডিজিটাল ক্ষমতায়নে ইউনেস্কোর আমির জাবের আল-আহমাদ আল-জাবের আল-সাবাহ পুরস্কারের আন্তর্জাতিক জুরি বোর্ডে চেয়ারপার্সন হিসেবে প্রধানমন্ত্রীকন্যা সায়মা ওয়াজেদ হোসেইনের নির্বাচনের কথা উল্লেখ করেন তিনি।

ড. হামাদ জানান, তিনি বাংলাদেশ অটিজমের জাতীয় উপদেষ্টা কমিটির সদস্য ও মানসিক স্বাস্থ্য বিষয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার এক্সপার্ট এ্যাডভাইজরী প্যানেলের সদস্য সায়মা ওয়াজেদ হোসেইনের অটিজম ও শিশু প্রতিবন্ধীদের জন্য যেসব কাজ করেন তা নিয়ে অবহিত আছেন।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. কামাল আবদুল নাসের, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগম, প্রধানমন্ত্রীর সামরিক সচিব মেজর জেনারেল মিয়া মোহাম্মদ জয়নাল আবেদীন ও বাংলাদেশে নিয়োজিত কাতারের রাষ্ট্রদূত আহমেদ বিন মোহাম্মদ আল দেহাইমি সেখানে উপস্থিত ছিলেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *