Main Menu

ফেনী পাসপোর্ট অফিসের ২ দালালের কারাদন্ড – বাংলারদর্পন

 

ফেনী প্রতিনিধি :

ফেনীর পাসপোর্ট অফিসে কন্ট্রাক্ট করে পাসপোর্ট পাওয়া যায়, গুণতে হয় ৫৪০০ থেকে ১২০০০ টাকা। স্বাভাবিক নিয়মে পাসপোর্ট করতে হলে হতে হয় হয়রানি। এরকম তথ্যের ভিত্তিতে মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করে জেলা প্রশাসন। এ অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সোহেল রানা।

 

তিনি জানান, কেবি এজেন্সীর সুবল চন্দ্র ভৌমিক ১২০০০ টাকায় কন্টাক্ট করে এক পাসপোর্টের। সেই টাকা গ্রহণ করতে গেলে পাসপোর্ট অফিসের সামনে তাকে হাতে নাতে ধরে ফেলে মোবাইল কোর্ট। সুবল চন্দ্র ভৌমিককে ২ মাসের কারাদন্ডে দন্ডিত করেন আদালত। এ সময় পাসপোর্ট অফিসের সামনে নূর এন্টারপ্রাইজের সামনে মুহাম্মদ ইফতেখারুল নামের  আরেক ক্লায়েন্টের পাসপোর্ট কন্টাক্ট করেন শাহরিয়ার (১৯)। দেখা যায় ফেনী সরকারি কলেজের এক শিক্ষকের সিল জাল করে সেটি দিয়ে সত্যায়িত করা।  শাহরিয়ারকে দুই মাসের কারাদন্ডে দন্ডিত করেন আদালত।

 

বেরিয়ে আসে চাঞ্চল্যকর তথ্য। আটককৃতরা বলেন, প্রতিটি পাসপোর্টর পুলিশ ভেরিফেকসনে দিতে হয় ৭০০ টাকা রেগুলার, আর্জেন্ট ৮০০ টাকা, পাসপোর্ট অফিসে দিতে হয় ১১০০-১২০০ টাকা। বাকি টাকা যায় দালালের পকেটে। পাসপোর্ট অফিসের সদস্যদের মাধ্যমে টাকা যায় অফিসে। সামনের দোকানগুলোতে ভিড় করে এজেন্টরা। এর মাঝে দালালদের কেন্দ্র হল নূর এন্টারপ্রাইজ।

 

এ অভিযানের সময় ব্যাটালিয়ান আনসারের সদস্যরা উপস্থিত ছিলেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *