Main Menu

ইন্টারনেট নিরাপত্তা ও সচেতনতা অনুষ্ঠানে বিজয় প্রবক্তা মোস্তফা জাব্বার

 

মোঃ জহিরুল ইসলাম রাজু : ফেনীর ফুলগাজী উপজেলার সদর ইউনিয়নের দেড়পাড়া আব্দুস সাত্তার সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে ২৩ ডিসেম্বর শনিবার উপজেলার ১৫ টি শিক্ষা প্রতিষ্ঠানের ৫ শত ছাত্র-ছাত্রীদের মাঝে দিনব্যাপী কম্পিউটার ও ইন্টারনেট অ্যাওয়ারনেস বিষয়ে প্রশিক্ষণ সহ কম্পিউটারের মাধ্যমে পড়া লেখার বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হয়েছে ।

 

প্রশিক্ষণ অনুষ্ঠানে এলাকার তরুন সমাজসেবক বিশিষ্ট ব্যবসায়ী ইকবাল বাহার জাহিদ’র সহযোগীতায় প্রধান মন্ত্রীর কার্যালয় (বে গা) অতিরিক্ত সচিব মোঃ আইয়ুব’র সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ফেনী জেলা প্রশাসক মনোজ কুমার রায়, বিশেষ অতিথি ছিলেন বিজয় বাংলা সফটওয়্যারের প্রবক্তা বিশিষ্ট সফটওয়্যার বিজ্ঞানী মোস্তফা জাব্বার, আইটি বিশেষজ্ঞ জেসমিন জুই, ঢাকা সিটি ডেন্টাল কলেজের অধ্যক্ষ মোস্তাক হাসান সাত্তার, ফুলগাজী থানার অফিসার ইনচার্জ এম এম মুর্শেদ পি পি এম প্রমূখ।

 

উদ্বোধন অনুষ্ঠান শেষে প্রশিক্ষণ অনুষ্ঠানে আই এসপিএবি’র আয়োজনে শিক্ষার্থীদের মাঝে প্রশিক্ষক মোস্তফা জাব্বার ও জেসমিন জুই বই খাতা ছাড়া কম্পিউটারের মাধ্যমে ভিডিও চিত্র সমেত হাতে কলমে পাঠক্রম শিক্ষা প্রশিক্ষণ প্রদান করেন ।

 

ইকবাল বাহার জানান, প্রাইমারি স্কুলের ছাত্র ছাত্রীরা বিনামূল্যে সারা বছর এখানে বিনামূল্যে কম্পিউটার ও আইসিটি প্রশিক্ষণ পাবে। একই কম্পিউটার ল্যাবে সপ্তাহে ২ দিন বিকেলে আমাদের গ্রামের তরুণ-তরুণীরা বিনামূল্যে কম্পিউটার শিখবে ও আউটসোর্সিং বিষয়ে প্রশিক্ষণ পাবে। স্বপ্ন দেখি গ্রামের তরুণরা গ্রামে বসে একদিন আমেরিকান কোম্পানির কাজ করবে।

 

একইদিন উদ্বোধন করা হয় গ্রামের তরুণ তরুণীদের জীবন মান উন্নয়ন ও শিক্ষার জন্য প্রজেক্ট “ড্রিমস ফর টুমোরো”।  স্বপ্ন পুরনের পথে ড্রিমস ফর টুমোরো গ্রামের স্কুল শিক্ষার্থীদের মাঝে আধুনিক জ্ঞান-বিজ্ঞান ও প্রযুক্তি নির্ভর শিক্ষা ছড়িয়ে দেবার পাশাপাশি তাদের স্বপ্ন, মূল্যবোধ, দেশপ্রেম ও নেতৃত্বের গুণাবলী শিখতে উদ্ভোদ্ধ করবে। পাশাপাশি শিক্ষামূলক বেশকিছু বইয়ের একটা লাইব্রেরী থাকবে।

 

ডাঃ মোস্তাক হাসান সাত্তার পিনু জানান, বাংলাদেশের ৬৮,০০০ গ্রামে অন্তত ২-১০ জন মানুষ আছেন যারা গ্রামেও শুরু করতে পারেন এই ধরনের ক্ষুদ্র ক্ষুদ্র উদ্যোগ – গ্রামের তরুণরা স্বপ্ন দেখা শুরু করবে, দেশটা বদলে যাবে একদিন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *