Main Menu

ফুলবাড়ীতে সওজ ও সড়ক বিভাগের জায়গায় পিডিবির অবৈধ বিদ্যুৎ সংযোগ

দিনাজপুর প্রতিনিধি:
দিনাজপুরের ফুলবাড়ীর ঢাকা মোড়ে সওজ ও সড়ক বিভাগের জায়গায় পিডিবির অবৈধ বিদ্যুৎ সংযোগ। অভিযোগ করেও ব্যবস্থা নিচ্ছে না কর্তৃপক্ষ। ফুলবাড়ী উপজেলার পূর্ব গৌরিপাড়া গ্রামের মৃত ওসমান গনির পুত্র মো: সেকেন্দার আলী দুলালের লিখিত অভিযোগে জানা যায়, ঢাকা মোড় নামক মেরিনা ফিলিং স্টেশনের পশ্চিম দিকে সড়ক ও জনপথ বিভাগের জায়গা দখল করে অবৈধ দখলদারেরা ২ বছর আগে ভূয়া কাগজপত্র ফুলবাড়ী আবাসিক প্রেকৌশলী (বিদ্যুৎ সরবরাহ কেন্দ্রে) জমা দিয়ে উক্ত অবৈধ দখলদারেরা ৬টি মিটার সংযোগ নেন।

মিটার নং- , তদন্ত না করে ঐ অবৈধ বিদ্যুৎ সংযোগ দেওয়ার ব্যাপারে অভিযোগ রয়েছে। ফুলবাড়ী বিরামপুর মহাসড়কের ৪১১ কি.মি. সড়কের পশ্চিম পার্শ্বে গৌরিপাড়া মৌজার জেএল নং-৫১, হাল- ৭৮ (১) হাল দাগ নং- ৩০৬, ৩১৪, ৩১৫, ৩১৭ ঐ দাগের জমিতে তারা মিটার সংযোগ নিয়ে ব্যবসা বাণিজ্য করছে। উল্লেখ্য যে, ০৬/০৯/২০১৬ ইং তারিখে আবাসিক প্রকৌশলী বরাবর বিউবো ফুলবাড়ীকে অভিযোগ করলেও তিনি কোন ব্যবস্থা নেননি। সরকারি বিধি মোতাবেক একজন বিদ্যুৎ গ্রাহককে বিদ্যুৎ এর নতুন সংযোগ নিতে গেলে তার জমির খাজনা খারিজ মাঠ পর্চা সহ যাবতীয় কাগজপত্র সহ আবেদন করতে হয়। এর পর বিদ্যুৎ কর্তৃপক্ষ তদন্ত সাপেক্ষে মিটার দেওয়ার ব্যবস্থা করেন। কিন্তু তা কখনো করা হয়নি।

ইতিপূর্বে অবসর প্রাপ্ত প্রকৌশলী মাহাবুবুল রহমান বিধি মালা লঙ্ঘন করে মোটা অংকের উৎকোচের বিনিময়ে সরকারি সম্পত্তির উপরে মিটার বসিয়ে অবৈধ বিদ্যুৎ সংযোগ দিয়েছেন। এদিকে ফুলবাড়ী আবাসিক প্রকৌশলী (বিদ্যুৎ) মো: মাহাবুবুল আলম কে বিষয়টি অবগত করলে তিনি বলেন অভিযোগ পেয়েছি, সড়ক ও জনপথ বিভাগ আমাকে অভিযোগ দিলে প্রয়োজনীয় ব্যবস্থা নিব। কিন্তু অভিযোগ কারী সেকেন্দার আলী দুলাল বলেন তিনমাসেরও বেশী সময় ধরে কালক্ষেপন করে আসছে। কোন ব্যবস্থা গ্রহণ করছে না কর্তৃপক্ষ। এ ব্যাপারে স্থানীয় সুধিজন অবৈধ দখলদার দের নিকট অবৈধ বিদ্যুৎ সংযোগ দেওয়ার বিষয়ে সরেজমিনে তদন্ত স্বাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের রংপুর জোনের নির্বাহী প্রকৌশলীর হস্তক্ষেপ কামনা করেছেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *