Main Menu

জামালগঞ্জে প্রভাষক হত্যার ঘটনায় মামলা : গ্রেফতার ৩

 

মো. নাইম তালুকদার : সুনামগঞ্জ :

সুনামগঞ্জের জামালগঞ্জ ডিগ্রী কলেজে ইতিহাস বিভাগের প্রভাষক আবু তৌহিদ জুয়েল কে নির্মম ভাবে হত্যার ঘটনায় ধর্মপাশা থানায় হত্যা মামলা দায়ে করা হয়েছে। মৃতের বড় ভাই শুয়েব মিয়া ১১ জন কে আসামী করে শুক্রবারই মামলা করেছেন যার নং ০১, তারিখ ০১.১২.২০১৭খ্রী:। অাবু তৌহিদ খুনের ঘটনায় ৩ জন কে গ্রেফতার করে আসামীদের বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

এদিকে শনিবার দুপুরে মৃতের কর্মরত প্রতিষ্ঠান জামালগঞ্জ ডিগ্রী কলেজ শিক্ষকবৃন্দ, শিক্ষার্থী ও অভিভাবকরা খুনীদের দ্রুত গ্রেফতার করে ফাঁসির দাবীতে বিক্ষোভ করেছেন। বিক্ষোভ পরবর্তী কলেজ প্রাঙ্গনে মৃতের প্রথম জানাযা অনুষ্ঠিত হয়।

এতে উপজেলা প্রশাসন, আইশৃঙ্খলা বাহিনী, জনপ্রতিনিধি, সুশীল সমাজ, স্থানীয় সাংবাদিক সমাজ, কলেজের শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেণী পেশার লোকজন উপস্থিত হন। জানাযা পূর্বে কলেজ প্রাঙ্গনে শোকার্ত মানুষের সামনে কলেজ শিক্ষক ও শিক্ষার্থীদের পক্ষে অধ্যক্ষ হাবিবুর রহমান চৌধুরী সংকিপ্ত বক্তব্যে তার সহকর্মী আবু তৌহিদ জুয়েলের খুনীদের বিশেষ ট্রাইবুনালে অথবা দ্রুত বিচার আইনে দৃষ্টান্ত মুলক শাস্তির দাবী জানান।

উল্লেখ্য, বাড়ির সীমানা সংক্রান্ত বিরোধের জের ধরে প্রতিপক্ষের লোকজনের হামলায় জামালগঞ্জ ডিগ্রী কলেজের শিক্ষক আবু তৌহিদ অরফে জুয়েল (৩৬) শুক্রবার খুন হন। ধর্মপাশা উপজেলার সেলবরষ ইউনিয়নের কাকিয়াম গ্রামে এ ঘটনাটি ঘটে গত শুক্রবার। নিহত জুয়েল কাকিয়াম গ্রামের বাসিন্দা সাবেক ইউপি সদস্য মৃত রিয়াজ উদ্দিনের ছেলে। জামালগঞ্জ ডিগ্রী কলেজের ইতিহাস বিভাগের

প্রভাষক হিসেবে কর্মরত ছিলেন তিনি। বিকেল ৫ টায় তার নিজ গ্রাম কাকিয়ামে দ্বিতীয় জানাযা শেষে পঞ্চায়েতি কবর স্থানে দাফন করা হবে বলে তার নিকট আত্মীয়ের মাধ্যমে জানা গেছে।

এব্যাপারে ধর্মপাশা থানার অফিসার ইনচার্জ (ওসি) সুরঞ্জিত তালুকদার বলেন, কলেজ শিক্ষক খুনের ঘটনায় তার বড় ভাই শুয়েব বাদী হয়ে ১১ জন কে আসামী করে মামলা করেছেন।

৩ জন আসমামী গ্রেফতার করে বিঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে, বাকীদের দ্রুত গ্রেফতারের প্রচেষ্ঠা চলছে।

 

 






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *