Main Menu

ফেনীতে স্কুল ছাত্রকে অপহরণের ৭দিন পর উদ্ধার

অাবদুল্যাহ রিয়েল, ফেনী।
ফেনীতে এক লাখ ডলার মুক্তিপনের দাবিতে ওমর ফারুক নামে এক স্কুল ছাত্রকে অপহরণের ৭ দিন পর উদ্ধার করেছে র‍্যাব। এসময় মুক্তিপনের ১০ হাজার ডলারসহ আন্তর্জাতিক অপহরণকারী চক্রের সদস্য মো. নুর নবীকে আটক করা হয়েছে। রোববার রাতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের লালপুল এলাকায় ভাড়া বাসা থেকে অপহৃতকে উদ্ধার করা হয়।
ফেনীস্থ র‍্যাব-৭ স্কোয়াড্রন লিডার কোম্পানী অধিনায়ক শাফায়াত জামিল ফাহিম জানায়, ফেনী শহরের মহিপালের ফল ব্যবসায়ী মোঃ সাইফুল ইসলামের ৮ম শ্রেণিতে পড়ুয়া ছেলে ওমর ফারুক গত ৫ ডিসেম্বর বাসা থেকে স্কুলে উদ্দেশে বের হয়। এসময় পূর্ব থেকে ওঁৎ পেতে থাকা অপহরণকারী দলের সদস্যরা ওমর ফারুককে মাইক্রোবাসে তুলে চট্টগ্রাম নিয়ে যায়। পরে তাকে চট্টগ্রামের মহানগড়স্থ দক্ষিন কাট্টলী এলাকায় একটি বাসায় আটক রেখে ফারুকের বাবার কাছে এক লাখ ইউএস ডলার মুক্তিপণ দাবি করে। পরদিন ৬ ডিসেম্বর অপহৃত ফারুকের বাবা বিষয়টি র্যাব ক্যাম্পে জানালে তারা অপহৃতকে উদ্ধারে অভিযান শুরু করে। অপহরণকারী মুক্তিপনের টাকা দিতে অপহৃতের বাবাকে ভারত যাওয়ার প্রস্তাব দেয়। এক পর্যায়ে গত রোববার রাত সাড়ে ১০টায় ফারুকের বাবা মুক্তিপনের ১০ হাজার ডলার দিতে সম্মত হয়। পরে ওই টাকা শহরের শহীদ শহিদুল্যাহ কায়সার সড়ক এলাকায় হস্তান্তরের সময় অপহরণকারী চক্রের সদস্য মোঃ নুর নবীকে আটক করে র্যাব। তাকে আটক করা হলে অপহরণকারী চক্রের অন্য সদস্যরা অপহৃত ফারুককে লালপুল এলাকায় রেখে পালিয়ে যায়।
র্যাব আরো জানায়, অপহরনকারী চক্রটি ইতোপূর্বে মালদ্বীপসহ বেশ কয়েকটি জায়গায় মানুষকে অপহরণ করে মুক্তিপণ আদায় করে আসছিলো। ফারুককে অপহরণের এ ঘটনায় আটককৃতদের বিরুদ্ধে অপহৃতের বাবা বাদি হয়ে ফেনী মডেল থানায় মামলা দায়ের পূর্বক আসামীকে থানায় হস্তান্তর করে র‍্যাব।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *