Main Menu

সোনাগাজীর ৪৪ টি শেল্টারে হাজার মানুষের আশ্রয় :১৪টি মেডিকেল টিম প্রস্তুত

 

 

ফেনী প্রতিনিধি : ফেনীর সোনাগাজী উপজেলার ৪৪ টি আশ্রয়কেন্দ্র ও খুলে দেয়া স্কুল-কলেজগুলো রাতে আশ্রয় নিয়েছিল হাজারো মানুষ   । সকাল সাড়ে ৮টার দিকে সেখানে লোক সমাগম আরো বেড়েছে। চর ছান্দিয়া ইউনিয়নের ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য নুর নবী তোতা মিয়া জানান, গতকাল সন্ধা থেকে প্রশাসনের সহযোগীতায় চর নারায়ন ও চর খোন্দকার গ্রামের অধিক ঝুঁকিপুর্ন ঘর বাড়ীরর জনসাধারণ কে অাশ্রয় কেন্দ্রে নেয়া হয়েছে।

 

জেলা প্রশাসক মনোজ কুমার রায় জানিয়েছেন, পরিস্থিতি মোকাবেলায় কাজ করছে প্রশাসন। সার্বিক পর্যবেক্ষনের জন্য চারজন নির্বাহী অফিসার সোনাগাজীতে দায়িত্ব পালন করছেন। সেখানে রেড ক্রিসেন্টসহ বিভিন্ন বেসরকারী প্রতিষ্ঠানের ১৫০০ স্বেচ্ছাসেবক প্রস্তুত রয়েছেন। আশ্রয় কেন্দ্রগুলোতে শুকনো খাবার ও বিশুদ্ধ পানির ব্যাবস্থা রাখা হয়েছে। ১৪টি মেডিকেল টিম প্রস্তুত আছে।

জেলা প্রশাসন সোনাগাজী সদর, চরচান্দিয়া, আমিরাবাদ ও চরদরবেশ ইউনিয়নকে সবচে ঝুঁকিপূর্ণ বলে মনে করছেন। আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য ও ফায়ার সার্ভিস কর্মীরাও সতর্ক অবস্থায় রয়েছে। গণমাধ্যমকর্মীরাও দায়িত্ব পালন করছেন।

সহকারী কমিশনার(ভুমি) বৈশাখী বড়ুয়া জানান, সোনাগাজী সদর, চরচান্দিয়া, আমিরাবাদ ও চরদরবেশ ইউনিয়নের ৭টি ওয়ার্ড ঝুঁকিপূর্ণ । এখানে গুটি গুটি বৃষ্টি হচ্ছে সাথে দমকা হাওয়াও । রাস্তা ঘাটে জন-চলাচল অপেক্ষকৃত কম ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *