দাগনভূঞা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসক ও কর্মচারীর উপর হামলা আহত ৪

সুমন পাটোয়ারী দাগনভূঞা :
ফেনীর দাগনভূঞা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে রোগীর স্বজনদের হামলায় ডাক্তার সাখাওয়াত সহ আহত হয়েছেন ৪ জন। ১১ সেপ্টেম্বর শনিবার বেলা ২: ৩০ ঘটিকায় এ ন্যাক্কারজনক ঘটনা ঘটে।

জানা যায়, প্রসূতি রোগী বিবি সকিনা বেগম বয়স (১৯ ) কে চিকিৎসার জন্য কর্তব্যরত ডাক্তার অপারেশন থিয়েটার রুমে পাশের তার সিটে যান, তখন রোগী বিবি সকিনা ঝাঁকুনিতে ও এলোমেলো কথা বলার কারনে ডাক্তার স্বজনদের জানান, রোগীর চিকিৎসার খুবই প্রয়োজন আপনারা রোগীর সিটের বাহিরে যান। সকাল ১১ টায় ওই হাসপাতালে পুত্র সন্তানের জম্ম হয়) তখন রোগীর ভাই হাফেজ বেলাল হোসেন (৪৫) ও মাওলানা ইকবাল হোসেন ঝাঁড়ফুক নিয়ে ব্যস্ত থাকার মাঝে ডাক্তারকে বলছেন এটা আপনার কাজ নয়, ঝাঁড়ফুকের কাজ তখন ডাক্তার একে অপরকে সরাতে গিয়ে হাতাহাতি হয়। শুরু হয় ডাক্তারের উপর রোগীর স্বজনদের ৬ জনের হামলা। হামলায় ডাক্তার সাখায়াত সহ নার্স রিয়া, পুলি, ও রিয়াদ সহ আহত চারজন। আহতদের মধ্যে ডাক্তার সাখায়াতের অবস্থা আশঙ্খাজনক, খবর পেয়ে থানার ওসি তদন্ত প্রার্থ প্রতীম দেব, এএস আই নাজমুল হক ঘটনাস্থলে গেলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। পুলিশ ঘটনাস্থল থেকে মাওলানা বেলাল হোসেন, ইকবাল ও বিবি সকিনার স্বামী রাজুকে গ্রেফতার করেন।

এব্যাপারে স্বাস্থ্য কর্মকর্তা ডা. রুবাইয়াত বিন করিম জানান, রোগীদের সুচিকিৎসা দেওয়ার জন্য দাগনভূঞা স্বাস্থ্য কমপ্লেক্সে ডাক্তার সাখায়াত যেমন জনগণকে সুচিকিৎসা দিয়ে হাসপাতালের সুনাম অক্ষুন্ন রেখেছেন। একি কায়দায় ডাক্তার ও নার্স দাগনভূঞার জনগনের পাশে থেকে গুরুত্ব সহকারে সেবা দিয়ে যাচ্ছেন। এর মাঝে ডাক্তার সাখায়াতের উপর হামলা বর্দাস্ত করা যাবে না। এব্যাপারে মামলার প্রস্তুতি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *