Main Menu

ভাষাণচরে নিখোঁজ রোহিঙ্গা শিশুর লাশ উদ্ধার

নিখোঁজ ২৬সন্দ্বীপ (চট্টগ্রাম) প্রতিনিধি
ভাষাণচর থেকে পালিয়ে কক্সবাজার যাওয়ার পথে নিখোঁজ এক রোহিঙ্গা শিশুর লাশ উদ্ধার করেছে নৌবাহিনী।

কোস্ট গার্ড পূর্ব জোনের জনসংযোগ কর্মকর্তা আব্দুর রউফ জানান, নৌবাহিনী রবিবার ভাষাণচরের ডাউনে প্রায় ২০ কিলোমিটার দূরে এক শিশুর লাশ উদ্ধার করেছে বলে জানতে পেরেছি। এই দুর্ঘটনায় এখনো পর্যন্ত ২৬ জন রোহিঙ্গা নিখোঁজ রয়েছে।

উদ্ধার হওয়া রোহিঙ্গা শিশুর লাশের পরিচয় পাওয়া গেছে। তার নাম মো.আবদুল হাফেজ (১০)। সে ভাষাণচর ক্যাম্পের ৫৪ নম্বর ক্লাস্টারের কে-৭/৮ নম্বর রুমের মো. আমির হামজার পুত্র। তাদের পরিবার থেকে ডুবে যাওয়া বোটে ৬জন সদস্য ছিল। এদের মধ্যে তারা স্বামী-স্ত্রী জীবিত এবং আবদুল হাফেজের লাশ উদ্ধার হলেও ৪ মাস, ৫ বছর ও ৭ বছর বয়সী তিন সন্তান এখনো নিখোঁজ রয়েছে।

কোস্টগার্ড সূত্রে জানাযায়, ডুবে যাওয়া বোটে ৪১ জন রোহিঙ্গা নাগরিক ছিল। এদের ১৪ জন জীবিত এবং একজনের লাশ উদ্ধার করা হয়েছে। এখনো পর্যন্ত ২৬ জন নিখোঁজ রয়েছে। এদের ২১ জন শিশু, ২ জন পুরুষ এবং ৩ জন মহিলা রয়েছেন।

তবে ভাষাণচর রোহিঙ্গা ক্যাম্পের ইনচার্জ সহকারী কমিশনার সুজিত কুমার চন্দ জানান, বিভিন্ন ক্লাস্টারে খোঁজ নিয়ে আমরা ৩১ জন রোহিঙ্গা পালানোর তথ্য পেয়েছি। এদের মধ্যে ১৪ জন জীবিত এবং এক জনের মৃতদের লাশ উদ্ধার করা হয়েছে। লাশ ভাষাণচরে এসে পৌঁছেছে এবং দাফনের ব্যবস্থা করা হয়েছে।

এই ঘটনায় নিখোঁজ রোহিঙ্গা নাগরিকরা বেচে জীবিত থাকার সম্ভাবনা কম বলে ধারণা করা হচ্ছে।

শেয়ার করুনঃ





Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *