Main Menu

রোমে প্রতিষ্ঠিত হলো ‘খান লুৎফর রহমান স্মৃতি সংসদ’ | বাংলারদর্পণ

হাকিকুল ইসলাম খোকন ,সিনিয়র প্রতিনিধি:
ইতালিতে ‘মুকুটহীন সম্রাট’ বাংলাদেশ এসোসিয়েশন ইতালির প্রতিষ্ঠাতা সভাপতি খান লুৎফর রহমানের স্বরণে রোমে প্রতিষ্ঠিত হলো খান লুৎফর রহমান স্মৃতি সংসদ ইতালি। ইতালির অভিবাসী আন্দোলনের অবিসংবাদিত নেতা খান লুৎফর রহমানের ১২তম মৃত্যুবার্ষিকী পালন উপলক্ষে বাংলাদেশ কমিউনিটির পক্ষ হতে করণীয় ও নির্ধারনী আলোচনা সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।খবর বাপসনিউজ ।


এসময় সকলের সম্মতিক্রমে আহ্বায়ক ও লুৎফর রহমানের দীর্ঘ দিনের সহচর সকলের প্রিয় সংগঠক নূরুল আমিনকে সভাপতি এবং বিশিষ্ট সাংবাদিক মনিরুজ্জামান মনিরকে সাধারণ সম্পাদক করে একটি আংশিক কমিটি ঘোষণা করা হয়।

রোমে ১৮ জুলাই রবিবার অনুষ্ঠিত সভায় বিভিন্ন আলোচনা ও প্রস্তাবনার প্রেক্ষিতে কমিউনিটিতে খান লুৎফর রহমানের অবদান তুলে ধরতে এবং তার স্মৃতি আগামী প্রজন্মের কাছে পৌচ্ছে দিতে এই সংগঠন কাজ করে যাবে।

এসময় উপস্থিত ছিলেন কমিউনিটির বিশিষ্ট ব্যক্তিত্ব শাহ মোহাম্মদ তাইফুর রহমান ছোটন, আব্দুর রশিদ, হাবিবুর রায়হান সহিদ, পরিতম সাহা, এম এ রব মিন্টৃ, হুমায়ূন কবির, এ্যাড. আনিচুজ্জামান, সাংবাদিক জমির হোসেন,জসিম মুন্সি, মো: আজম মৃধা সহ অনেকেই।

নব গঠিত কমিটির সভাপতি ও সাধারণ কমিউনিটির সকলের সহযোগিতা কামনা করেন।
প্রবর্তিতে পুরো কমিটির নাম ঘোষনা করা হবে ।
উল্লেখ, ২০০৯ সালের ৩০ জুলাই সবাইকে কাঁদিয়ে রাজধানী রোমের একটি হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন খান লুৎফর রহমান। তার বিশেষ অবদানের জন্য ইতালিতে অভিবাসীরা নিজ নামে বৈধ ব্যবসা (লিগ্যাল বিজনেস) শুরু করতে পেরেছে। ‘সাদা মনের মানুষ’ খান লুৎফর রহমান ছিলেন খেটে খাওয়া প্রবাসীদের সবচাইতে কাছের মানুষ, যিনি সকলের কল্যাণে আমৃত্যু কাজ করে গেছেন।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *