নাইক্ষ্যংছড়িতে গাছের চারা বিতরণের মধ্য দিয়ে আ.লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

নাইক্ষ্যংছড়ি(বান্দরবান)থেকে শামীম :
নাইক্ষ্যংছড়িতে বৃক্ষ রোপন ও চারা বিতরণের
মধ্য দিয়ে পালিত হয়েছে হয়েছে উপজেলা আওয়ামী লীগের ৭২তম প্রতিষ্ঠা বাষিকী।
করোনা প্রাদুর্ভাবের কারণে যথাযথ স্বাস্থ্যবিধি অনুসণরপূর্বক পৃথক কর্মসূচির মধ্য দিয়ে উপজেলায় যথাযথভাবে পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে বুধবার(২৩শে জুন) সকালে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে পতাকা উত্তোলন, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন উপজেলা আওয়ামীলীগের অঙ্গসংগঠনের নেতৃত্বে সংগঠনের নেতাকর্মীরা।

পরে স্বাস্থ্যবিধি অনুসরণপূর্বক পৃথক ভাবে উপজেলা সদরের উত্তর বিছামারা কে,জি স্কুল চত্ত্বরে বিকেল সাড়ে ৩টায় বান্দবান জেলা আওয়ামীলীগের কার্যনির্বাহী সদস্য ও উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুহাম্মদ তসলিম ইকবাল চৌধুরীর নেতৃত্বে বৃক্ষরোপণ কর্মসূচি বাস্তবায়নে লক্ষে বনজ ও ফলজ গাছের চারা বিতরণ করা হয়।

এসময় উপজেলা,ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামীলীগসহ অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীরা এতে অংশ নেয়।

চারা বিতরণ অনুষ্টানে তসলিম ইকবাল চৌধুরী বলেন, অনেক সংগ্রাম ও ত্যাগের মধ্য দিয়ে আওয়ামীলীগ প্রতিষ্ঠা হয়েছে। তাই আওয়ামীলীগের দীর্ঘ পথচলার ইতিহাস জানতে হবে। তবেই রাজনৈতিক দূরদর্শীতা ও নেতৃত্বের সঠিক ধারণা পাওয়া যাবে।

বিকৃত মিথ্যা ইতিহাস দিয়ে কখনো জনপ্রিয়তা অর্জন করা যায় না বলে মন্তব্য করে তিনি বর্তমান আওয়ামীলীগ সরকারের ৭২তম প্রতিষ্ঠা বার্ষিকী নিয়ে সংক্ষিপ্ত আলোচনা করেন।

এ সময় নেতাকর্মীদের করোনা প্রতিরোধে মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহারের পরামর্শ দেন এই নেতা।
আলোচনায় অন্যান্য বক্তারা বলেন, ১৯৪৯সালের এই দিনে পুরনো ঢাকার ঐতিহ্যবাহী রোজ গার্ডেনে পূর্ব পাকিস্তান আওয়ামী মুসলিমলীগ প্রতিষ্ঠার মধ্য দিয়ে এই রাজনৈতিক দলটি প্রতিষ্ঠিত হয়।

আওয়ামীলীগের গৌরবময় সাত দশকের ইতিহাস বাংলাদেশেরই ইতিহাস। এ দেশের প্রতিটি গৌরবময় অর্জন আওয়ামীলীগের হাত ধরেই। ইতিহাসের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে ধারাবাহিক আন্দোলনের পথ বেয়ে মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে স্বাধীন রাষ্ট্র প্রতিষ্ঠা, বাঙালি জাতি ও আওয়ামীলীগের সর্বশ্রেষ্ঠ অর্জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *