কেশবপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর শিক্ষার্থীরা পেল বাইসাইকেল ও শিক্ষা বৃত্তি

এস কে আর সুমন, যশোর :
কেশবপুরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর ১১৬ জন শিক্ষার্থী পেল বাইসাইকেল ও শিক্ষা বৃত্তি। মঙ্গলবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে ওই বাইসাইকেল ও শিক্ষা বৃত্তি বিতরণ করা হয়।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কার্যালয় হতে প্রাপ্ত বরাদ্দ হতে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর মানুষের জীবনমান উন্নয়নে গৃহীত “বিশেষ এলাকার জন্য উন্নয়ন সহায়তা” শীর্ষক কর্মসূচির আওতায় ওই বাইসাইকেল ও শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

উপজেলা পরিষদ চত্বরে বিতরণ অনুষ্ঠানে স্বাস্থ্য বিধি মেনে ও শারীরিক দূরত্ব বজায় রেখে উপজেলা নির্বাহী অফিসার এম এম আরাফাত হোসেনের সভাপতিত্বে শিক্ষর্থীদের ভেতর বাইসাইকেল ও শিক্ষা বৃত্তি প্রদান করা হয়। এ সময় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

কেশবপুর উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় সূত্রে জানা গেছে, উপজেলার প্রাথমিক পর্যায়ের তৃতীয় হতে পঞ্চম শ্রেণির ৫০ জন শিক্ষার্থীদের মাঝে প্রতিজনে ১ হাজার ২০০ টাকা করে ৬০ হাজার টাকা, মাধ্যমিক পর্যায়ের ষষ্ঠ হতে দশম শ্রেণির ৩০ জন শিক্ষার্থীদের মাঝে প্রতিজনে ৩ হাজার টাকা করে ৯০ হাজার টাকা, উচ্চ মাধ্যমিক পর্যায়ের ১৬ শিক্ষার্থীর মাঝে প্রতিজনে ৩ হাজার ১২৫ টাকা করে ৫০ হাজার টাকা, সর্বমোট ২ লাখ টাকার শিক্ষা বৃত্তি প্রদান এবং মাধ্যমিক পর্যায়ের ২০ জন শিক্ষার্থীর মাঝে প্রতিজনে ৭ হাজার ৫০০ টাকা মূল্যের একটি করে ১ লাখ ৫০ হাজার টাকার বাইসাইকেল বিতরণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *