Main Menu

মুনিয়া হত্যার বিচারের দাবিতে উত্তাল কুমিল্লা

কুমিল্লা  জেলা প্রতিনিধি :

কুমিল্লার বীর মুক্তিযোদ্ধার মেয়ে কলেজ ছাত্রী মোশারাত জাহান মুনিয়ার হত্যাকারীদের বিচারের দাবিতে উত্তাল হয়ে উঠেছে পরিবেশ। খুনিদের বিচারের দাবীতে মানববন্ধন করেছেন কুমিল্লা মহানগর মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড ও আমরা মুক্তিযোদ্ধার সন্তান কুমিল্লা জেলা শাখা এবং কুমিল্লা মহানগর যুবলীগ, মহানগর স্বেচ্ছাসেবকলীগ ও মহানগর ছাত্রলীগ সহ মহানগরের বিভিন্ন সামাজিক সংগঠন । বুধবার দুপুর ১২টায় নগরীর কান্দিরপাড়ের টাউনহলের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। অতিমারী করোনার ভয়কে উপেক্ষা করেই বিচারের দাবীতে মানুষের ঢল নামে কুমিল্লার কান্দিরপাড়ে। এসময় ‘ধর্ষক ও খুনির বিচার চাই’ এমন বিচারের দাবীর শ্লোগানে উত্তাল হয়ে উঠে পরিবেশ।

মানববন্ধনে উপস্থিত হয়ে মুক্তিযোদ্ধার সন্তানদের বিচারের দাবীর সঙ্গে সমর্থন জানিয়ে কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আ.ক.ম বাহাউদ্দিন বাহার বলেন, একজন বীর মুক্তিযোদ্ধার সন্তানকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে, আমরা এ হত্যার বিচার চাই। আমরা চাই আইন-শৃঙ্খলা বাহিনী নিরপেক্ষ সুষ্ঠ তদন্তের মাধ্যমে মুক্তিযোদ্ধার সন্তান মুনিয়ার খুনিদের বিচার করা হউক। একসময় মানুষ রাজনৈতিক নেতাদের কথার চেয়ে সাংবাদিকদের কথা বিশ্বাস করতো। এখন দেশে এতো মিডিয়া থাকার পরেও মানুষ বিশ্বাস করতে পারে তার কারন মিডিয়ায় সত্য প্রকাশ করতে পারছে না।
তিনি আরো বলেন, সম্প্রতি লক্ষ্য করা যাচ্ছে বিভিন্ন মিডিয়ায় হত্যাকাণ্ডের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহের চেষ্টা করা হচ্ছে। হত্যাকাণ্ডের ঘটনাকে ভিন্নখাতে প্রবাহিত করা হবে, এমন বাংলাদেশ আমরা চাই না। বঙ্গবন্ধু এমন বাংলাদেশের ভিত্তি রচনা করেননি। আমরা চাইব দোষী যেই হোক, তদন্ত সাপেক্ষে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হোক। কুমিল্লার সকলকে নিয়ে এ আন্দোলনের শুরু হয়েছে। অনতিবিলম্বে এ খুনের সঙ্গে জড়িতদের আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তি না দিলে ক্রমান্বয়ে এ আন্দোলন সারাদেশে ছড়িয়ে দেয়া হবে। আবারো আন্দোলনের কর্মসূচি ঘোষনা করা হবে।

কুমিল্লা সদর উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আহমেদ নিয়াজ পাভেলের সঞ্চালনায় মানববন্ধনে উপস্থিত হয়ে বক্তব্য রাখেন, আদর্শ সদর উপজেলা চেয়ারম্যান এড. আমিনুল ইসলাম টুটুল, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও মহানগর যুবলীগের আহ্বায়ক আব্দুল্লাহ আল মাহমুদ সহিদ, সদর উপজেলার ভাইস চেয়ারম্যান ও আমরা মুক্তিযোদ্ধার সন্তান কুমিল্লা জেলার সভাপতি তারিকুর রহমান জুয়েল, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড কুমিল্লা মহানগরের সভাপতি তাহসীন বাহার সূচনা, মহানগর স্বেচ্ছাসেবকলীগের সাধারণ সম্পাদক সাদেকুর রহমান পিয়াস, মহানগর মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের সাধারন সম্পাদক আনোয়ার হোসাইন, কুমিল্লা মহানগর ছাত্রলীগের আহ্বায়ক আবদুল আজিজ সিহানুক, কুমিল্লা মহানগর ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক নাইমুল হক হিমেল প্রমুখ।

কর্মসূচিতে অংশ নেওয়া প্রায় সকলেই কলেজ ছাত্রী মুনিয়ার হত্যাকারীদের বিচার ও মামলায় অভিযুক্ত বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের গ্রেফতারে দাবি করেন। এ সময় তারা বলেন, মুনিয়া হত্যার বিচার না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়া হবে। আর সঠিক বিচার না হলে কঠোর আন্দোলনে যাবেন তারা।

উল্লখ্য, ২৬ এপ্রিল সন্ধ্যায় গুলশানের ১২০ নম্বর সড়কের ১৯ নম্বর বাসার একটি ফ্ল্যাট থেকে কলেজছাত্রী মোসারাত জাহান মুনিয়ার লাশ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় মুনিয়ার বড় বোন নুসরাত জাহান তানিয়া বাদী হয়ে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের সায়েম সোবহান আনভীরের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ এনে একটি মামলা দায়ের করেন। ইতিমধ্যে ঘটনাটি নিয়ে দেশজুড়ে আলোচনার ঝড় বইছে। তবে এখন নিহতের পরিবার দাবি করছে, মুনিয়াকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে।

কুমিল্লা দক্ষিণ জেলা প্রতিনিধি
০১৭৮৭২৩৫৪৩৩






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *