করোনাকালে থেমে নেই দাগনভূঞার ইউএনও

সুমন পাটোয়ারী, দাগনভূঞা প্রতিনিধি:
দাগনভূঞা উপজেলায় নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাহিদা আক্তার তানিয়া। একজন মহিলা ইউএনও হয়েও থেমে নেই তার কর্মদক্ষতা। তারমধ্যে উল্লেখযোগ্য উপজেলার বিভিন্ন জায়গায় অবৈধভাবে ফসলি জমির মাটি কাটার অপরাধে বিগত চার মাসে ১১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা করেন তিনি।

এরমধ্যে গত ১৯ এপ্রিল উপজেলার জায়লস্কর ইউনিয়নের সিলোনীয়া এলাকায় অভিযান পরিচালনা করে ১ টি মামলায় আবুল কালাম আজাদ নামে এক ব্যক্তিকে এক লক্ষ টাকা, ১৮ই এপ্রিল আমুভুঞার হাট ব্রাদার্স ব্রিক ফিল্ডকে ১ লাখ টাকা, ২০ এপ্রিল ইয়াাকুবপুর ইউনিয়নের দুধমুখার হাতিলোডা এলাকা এবং গজারিয়াা রোড়ে অভিযানে ২ টি মামলায় সিরাজ ব্রিক ফিল্ডের মোঃ ইলিয়াাস এবং পাপন ঘোষ নামে দুই ব্যক্তিকে যথাক্রমে এক লক্ষ এবং ত্রিশ হাজার টাকা করে মোট ১লক্ষ ৩০ হাজার টাকা।

গত ২১ মার্চ পৌরসভার চুঙ্গারপোল এলাকায় অভিযান পরিচালনায় ২ টি মামলায় ২ জন ব্যক্তিকে মোট ৮০হাজার টাকা, ৯ এপ্রিল পূর্বচন্দ্রপুর ইউনিয়নের কেরোনীয়া, ইয়াকুবপুরের বিজয়পুর এবং পৌরসভার আলাইয়ারপুর ও গজারিয়া রোডে অভিযান পরিচালনায় ৪ টি মামলায় মোয়াজ্জেম হোসেন ও এমদাদুল হক নামের দুই ব্যক্তি এবং এবিএম ৬ ও জাকির হান্নান ব্রিক ফিল্ডকে যথাক্রমে ৫০,০০০/- ,২০,০০০/- ,৫০,০০০/-ও ১,০০,০০০/- করে মোট ২,২০,০০০ টাকা, গত ২ এপ্রিল পৌরসভার নামার বাজার‌ এলাকায় অভিযান ২ টি মামলায় ২ জন ব্যক্তিকে মোট ৮০,০০০ টাকা।

গত ১৯ মার্চ ইয়াকুবপুর ও রামনগর ইউনিয়নের দুধমুখা ও সেকান্দরপুর এলাকায় অভিযানে ৩ টি মামলায় ৩ জন ব্যক্তিকে মোট ১লক্ষ ৩০হাজার টাকা, ১ মার্চ পৌরসভার আলাইয়ারপুর এলাকায় অভিযান পরিচালনায় ১ টি মামলায় ১ জন ব্যক্তিকে মোট চল্লিশ হাজার টাকা, এছাড়াও একই দিন বিকাল ৩.৩০ ঘটিকা হতে পৌরসভা ও সদর ইউনিয়নের ৩ টি ইট ভাটায় অভিযান পরিচালনা করা হয়।‌

এ অভিযানে সঠিকভাবে প্রযুক্তির ব্যবহার না করে ইট প্রস্তুত করায় পরিবেশের ক্ষতি সাধন হওয়ায় ৩ টি ইট ভাটাকে দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকা, ও গত ২০ জানুয়ারি রাজাপুর ইউনিয়নের ভবানীপুর গ্রামে এক ব্যক্তিকে ২০হাজার টাকা অর্থদ- প্রদান করা হয়। ২৫ এপ্রিল রবিবার এ দাগনভূঞা উপজেলার রামনগর ইউনিয়নে সেকান্দরপুর গ্রামে অভিযাণ পরিচালনা করে অবৈধভাবে কৃষি জমির মাটি কাটার অপরাধে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) আইন, ২০১৩ এর আওতায় মোবাইল কোর্ট পরিচালনা করে এইসব মামলা করেন।

নির্বাহী অফিসার নাহিদা আক্তার তানিয়া সবাইকে কৃষি জমি হতে মাটি কাটা থেকে বিরত থাকার জন্য অনুরোধ করেন। তিনি আরও বলেন জনস্বার্থে এই অভিযান পরিচালনা অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *