Main Menu

‘চট্রগ্রামের শীর্ষ সন্ত্রাসী ডন আজিজ’ পিস্তলসহ গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদকঃ ২২ নভেম্বর১৬।
ফেনী-চট্টগ্রাম সীমান্তের শীর্ষ সন্ত্রাসী আজিজ বাহিনীর প্রধান ছাত্রলীগ নেতা মো. আ. আজিজ ওরফে আজিজুল হক চৌধুরী ওরফে ডন আজিজকে (৩৬) গ্রেপ্তার করেছে র‌্যাব। গ্রেপ্তারের সময় র‌্যাব তার কাছ থেকে একটি বিদেশী পিস্তল ও দুই রাউন্ড গুলি উদ্ধার করে। মঙ্গলবার ভোরে ফেনীর সীমান্তবর্তী চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ থানার পূর্ব অলিনগর এলাকার কালাঘোনা পাহাড়ি স্থান থেকে তাকে গ্রেপ্তার করা হয়। আজিজের বিরুদ্ধে খুন, সশস্ত্র হামলা, চাঁদাবাজি, জমি দখল, বালুমহাল দখলসহ ডজন খানেক মামলা রয়েছে।
র‌্যাব-৭ (সিপিসি-১) ফেনী ক্যাম্পের পরিচালক স্কোয়াডন লিডার শাফায়াত জামিল ফাহিম জানান, চট্টগ্রাম জেলার জোরালগঞ্জ থানার পশ্চিম অলিনগর গ্রামের বদিউর রহমান চৌধুরীর ছেলে ও স্থানীয় ইউনিয়ন ছাত্রলীগের অন্যতম নেতা আজিজ এলাকার দীর্ঘদিন ধরে সন্ত্রাসী কর্মকান্ড চালিয়ে আসছিলো। আজিজের কাছে ওই এলাকার সাধারণ মানুষ জিম্মি ছিল। জোরালগঞ্জ থানায় তার বিরদ্ধে খুন, সশস্ত্র হামলা, চাঁদাবাজি, জমি দখল, বালুমহাল দখলের অভিযোগে একাধিক মামলা রয়েছে।
সম্প্রতি আজিজের কাছে প্রাপ্য ভাড়ার ৮ শতটাকা চাইতে গেলে ওই এলাকার সাবেক ইউপি সদস্য অহিদুর রহমান নৃশংসভাবে খুন হয়। খুনের মামলায় দীর্ঘদিন ধরে তার নামে আদালতে গ্রেপ্তারী পরোয়ানা থাকলেও সে স্বদাপটে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে যাচ্ছে। অনৈতিক কর্মকান্ডের জন্য আজিজকে ইউনিয়ন ছাত্রলীগের পদ থেকে বহিস্কার করা হয়েছিলো।
র‌্যাব আরো জানায়, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব সদস্যরা মঙ্গলবার ভোরে ফেনীর সীমান্তবর্তী চট্টগ্রাম জেলার জোরারগঞ্জ থানার পূর্ব অলিনগর এলাকার কালাঘোনা পাহাড়ি স্থানে অভিযান চালায়। এসময় ওই এলাকার প্রধান সন্ত্রাসী আজিজ বাহিনীর প্রধান মো. আ. আজিজ ওরফে আজিজুল হক চৌধুরী ওরফে ডন আজিজকে গ্রেপ্তার করে র‌্যাব। সময় তার কাছ থেকে একটি বিদেশী পিস্তল ও দুই রাউন্ড গুলি উদ্ধার করে র‌্যাব। অস্ত্র উদ্ধারের ঘটনায় আজিজের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলা দায়ের করে আসামীকে মঙ্গলবার দুপুরে জোরালগঞ্জ থানায় হস্তান্তর করেছে র‌্যাব।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *