Main Menu

রাজধানীতে ৯টি বাসে অগ্নি সংযোগ | বাংলারদর্পণ

প্রতিবেদকঃ
রাজধানীর শাহবাগ, গুলিস্থান গোলাপশাহ মাজার, মতিঝিল, সচিবালয়ের ৫ নম্বর গেইটের সামনে প্রেসক্লাব সংলগ্ন এলাকায়, ও বঙ্গবন্ধু এভিনিউয়ের সামনে ৯ বাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুপুর ১২টা থেকে আড়াইটার মধ্যে আগুন লাগার এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস সদর দফতরের ডিউটি অফিসার রোজিনা আক্তার বিষয়টি নিশ্চিত করে জানান, বাসে আগুন লাগার খবর পেয়ে আমাদের কর্মীরা দ্রুত ঘটনাস্থলে গিয়ে আগুন নেভানোর চেষ্টা করেছে। তবে কোনো হতাহত ঘটেনি।

তিনি জানান, অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষয়ক্ষতির ব্যাপারে প্রাথমিকভাবে এখনও কিছু জানা যায়নি।

ঢাকা মহানগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) ওয়ালিদ হোসেন বলেন, কয়েকটি জায়গায় বাসে আগুনের ঘটনা ঘটিয়েছে দুর্বৃত্তরা। ধারণা করা হচ্ছে, এসব ঘটনা নির্বাচন কেন্দ্রিক। কারা জড়িত এ বিষয়টা পরে জানাব।

পুলিশের ধারণা, যাত্রীবেশে কেউ বাসগুলোতে আগুন লাগিয়ে নেমে গেছে। কে বা কারা লাগিয়েছে, কেনো লাগিয়েছে, তার কারণ জানা যায়নি।

নির্বাচনে অনিয়মের অভিযোগ তুলে বিএনপি নেতাকর্মীরা সকালে নয়া পল্টনে মিছিল বের করার কিছু সময় পর বেলা ১২টার দিকে প্রথম ঘটনাটি ঘটে।বিএনপি অফিসের বিপরিতে আল আরাফাহ ইসলামী ব্যাংকের সামনে দাঁড় করিয়ে রাখা আয়কর বিভাগের একটি স্টাফ বাস জ্বলতে দেখা যায়।

এরপর বেলা ১টার দিকে মতিঝিলে মধুমিতা হলের পেছনে রাখা অগ্রণী ব্যাংকের একটি স্টাফ বাস পুড়িয়ে দেওয়া হয়। বেলা দেড়টার আগে আগে গুলিস্থানের বঙ্গবন্ধু এভিনিউয়ে রমনা হোটেলের সামনে ভিক্টর ক্লাসিকের একটি গাড়ি পুড়িয়ে দেওয়া হয়।

বেল দেড়টায় শাহবাগে আজিজ সুপার মার্কেটের সামনে দেওয়ান পরিবহনের একটি এবং বেলা ২টার পরপর সচিবালয়ের ৫ নম্বর গেইটের সামনে রজনীগন্ধা পরিবহনের একটি বাসে আগুন দেওয়া হয়।

আড়াইটার দিকে বংশাল থানার নয়াবাজার এলাকায় ডিআইটি সুপার মার্কেটের কাছে দিশারী পরিবহনের একটি বাস এবং পৌনে ৩টার দিকে পল্টন ধানাধীন পার্কলিং এ জৈনপুরী পরিবহনের একটি বাস পুড়িয়ে দেওয়া হয়।

এরপর বিকাল ৩টায় মতিঝিলের পূবালী পেট্রোল পাম্পের সামনে বিআরটিসির একটি দোতলা বাস এবং সাড়ে চারটার দিকে ভাটার ধানাধীন কোকাকোলা মোড়ে ভিক্টর পরিবহনের আরও একটি বাসে আগুন দেওয়া হয় বলে পুলিশ উপ কমিশনার ওয়ালিদ হোসেন জানান।

এদিকে ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১, ১৭, ৪৩ থেকে ৫৪ নম্বর ওয়ার্ড এবং বিমানবন্দর এলাকা নিয়ে গঠিত ঢাকা-১৮ আসনে আজ বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ইভিএমে ভোটগ্রহণ চলছে।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *