ঝালকাঠিতে নারী মুচি সবিতাকে দোকান দিলেন যুবলীগ নেতা ছবির হোসেন | বাংলারদর্পন

রিয়াজুল ইসলাম বাচ্চু,ঝালকাঠি:
মানুষ মানুষের জন্য এ কথার ‌প্রমাণ দিলেন ঝালকাঠির মানব দরদী ছবির। তিনি ঝালকাঠির নারী মুচি সবিতাকে দোকান দিয়ে জীবন যাপনের নতুন স্বপ্ন গড়ে দিলেন।
কিছুদিন আগেও ঝালকাঠি সদর উপজেলার বাউকাঠি বাজারের ফুটপাতে জুতা সেলাই করে সংসার চালাতো সবিতা রানী দাস।

রোদে পুড়ে বৃষ্টিতে ভিজে চলতো তাঁর নিত্য দিনের কাজ। নারী মুচির এ দুর্দশার কথা শুনে সাহায্যের হাত বাড়িয়ে এগিয়ে এলেন ঝালকাঠি পৌর যুবলীগের যুগ্মআহবায়ক ছবির হোসেন।

তিনি নিজস্ব অর্থ ব্যয়ে দেড় লাখ টাকায় সবিতাকে দোকান ঘর ও মালামাল কিনে দিয়েছেন। বুধবার আনুষ্ঠানিকভাবে সবিতার কাছে দোকানটি হস্তান্তর করা হয়। ফলে পিতা মুত্যর ১২ বছর পর অবসান হলো সবিতার ফুটপাতের জীবন।

কৃতজ্ঞতা প্রকাশ করে সবিতা বলেন, আমি যেভাবে কষ্ট করে জীবন যাপন করেছি, আর কোন নারীর যেন এমনটি না হয়। আমি একজন সফল ব্যবসায়ী হতে চাই। আমাকে আজকে ছবির ভাই সহযোগিতা করেছেন, আমিও চেষ্টা করবো একদিন অসহায় মানুষের পাশে দাঁড়াতে।

ব্যবসায়ী ছবির হোসেন বলেন, “আমার বন্ধু সাংবাদিক পলাশ রায়ের মাধ্যমে খবর পেয়ে সবিতাকে একদিন দেখতে আসি। সে দুপুরে খাবার খাওয়ার টাকাও রোজগার করতে পারেনি দেখে খুবই কষ্ট পেলাম। নিজের বিবেকের তাড়নায় সবিতাকে একটি দোকান ঘর কিনে তাতে মালামাল কিনে দিয়েছি।

এখন নিশ্চিন্তে সে ব্যবসা করে রোজগার করতে পারবেন।” একটি অসহায় মানুষের জীবন জীবিকার জন্য একটি রাস্তা করে দিলেন মানব দরদী ছবির হোসেন। মুখে হাসি ফোটালেন গরীব অসহায় একটি পরিবারের সদস্যদের।
বাংলারদর্পন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *