Main Menu

মাদ্রিদে ঋতুরাজ বসন্ত কে বরন করতে বাংলাদেশিদের পিঠা উৎসব

সাইফুল আমিন, (মাদ্রিদ) স্পেন  থেকে : শত ব্যস্ততা ও প্রতিবন্ধকতার মধ্যেও বাংলাদেশের  ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতিকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরার জন্যে, প্রতি বছরের ন্যায় এবারও মাদ্রিদের বাংলাদেশি ভাবীরা আয়োজন করেন পিঠা উৎসব।
মাদ্রিদের বাংলাদেশি অধ্যাষিত একটি হলরুমে অনুষ্ঠিত হয়  উক্ত পিঠা উৎসব। ভাবিদের বর্ণিল শাড়ী আর বাহারি রঙের টাটকা চালের তৈরি করা পিঠার সেই মৌ মৌ গন্ধ ছড়িয়ে পড়ে। এসময় পুরু অনুষ্টানটি মনে হয়েছিলো স্পেনের বুকে এক টুকরো লাল সবুজের বাংলাদেশ।

এসময় আয়োজক ভাবীদের মধ্যে উপস্থিত ছিলেন,   ফারজানা ইসলাম আখি, রুমা বেগম, পিংকি, লিপি, জুঠি, শিরিন, শওলি, রণু, মুনিয়া, বাবলি ভাবী সহ মাদ্রিদের অসংখ্য ভাবী।

আয়োজক ভাবী গন বলেন, আমরা প্রবাসে থাকলেও আমরা ভুলে যাইনি আমাদের লাল সবুজের পতাকা কে, ভুলে যাইনি আমাদের সংস্কৃতিকে। আমাদের নতুন প্রজন্ম যারা আছে তাদের কাছে আমাদের বাংলাদেশি ইতিহাস, ঐতিহ্য, সংস্কৃতি তুলে ধরার জন্যেই আমাদের আজকের এই পিঠা উৎসব, আগামীতে আরও সুন্দর ও বড় পরিসরে পিঠা উৎসব করার আশা ব্যক্ত করেন।
এছাড়া পিঠা উৎসবে উপস্থিত ছিলেন,বাংলাদেশ এসোসিয়েশন সাবেক সাধারণ সম্পাদক মিনহাজুল আলম মামুন, নোয়াখালী এসোসিয়েশন এর সভাপতি মাসুদ আলাম, স্পেন বাংলা প্রেসক্লাব এর সভাপতি সাহাদুল সুহেদ সহ মাদ্রিদের সামাজিক, রাজনীতিক ও আঞ্চলিক নেত্রীবৃন্দ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *