Main Menu

যাচাই বাছাই করে ত্যাগীদের মনোনয়ন দেয়া হবে – ওবায়দুল কাদের

নিউজ ডেস্কঃ

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আমরা যাচাই বাছাই করে মনোনয়ন দেব। এখানে শুধুমাত্র তৃণমূল থেকে তিনজনের নাম চেয়েছি। এক থেকে তিনজনের বেশি নয়, আবার একজন বা দুইজন বা তিনজনের নামও কেউ দিতে পারেন। আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে উপজেলা নির্বাচনের মনোনয়ন প্রসঙ্গে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, মনোনয়নের বিষয়ে এখানে আমরা দেখব যে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এবং জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের স্বাক্ষর রয়েছে কিনা। সেই সঙ্গে উপজেলা আওয়ামী লীগের বর্ধিত সভা করে প্রার্থী বাছাই করা হয়েছে কিনা, সেটাও দেখা হবে। যদি কোথাও নিয়মের ব্যত্য় ঘটে সেখানে আমরা সার্ভে রিপোর্ট ফলো করব। কাজেই মনোনয়ন দেওয়ার ক্ষেত্রে সবকিছু পরখ করে দেখা হবে।

তিনি আরো বলেন, এ সম্পর্কিত সিদ্ধান্তের পর নির্বাচন কমিশন থেকে জানানো হয়েছে যে এ ব্যাপারে আইনগত বিষয় রয়েছে। ভাইস চেয়ারম্যান পদেও আইনগত দিক দেখে আমাদের মনোনয়ন দিতে হবে- নির্বাচন কমিশন থেকে এই খবর জানার পর আমি সিইসি এবং সচিবের সঙ্গে কথা বলেছি। তারা বিষয়টি নিশ্চিত করেছেন। সে জন্য আমরা আইনগত দিক বিবেচনা করে মনোনয়ন দেওয়ার জন্য সিদ্ধান্ত নিয়েছি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, মনোনয়ন ফরম কেনা সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে। যে কোনো নেতাকর্মী মনোনয়ন ফরম কিনতে পারে।

কাদের বলেন, আমরা যখন সরকারে ছিলাম না তখন জেলা-উপজেলা পর্যায়ে আওয়ামী লীগের অনেকেই নির্যাতনের শিকার হয়েছে। তারাইতো আওয়ামী লীগকে ধরে রেখেছে। সুতরাং তাদের মনোনয়ন চাইতে কোনো দোষ নেই।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *