Main Menu

সৈয়দ আশরাফ কীর্তির মাধ্যমে বেঁচে থাকবেন – শেখ হাসিনা

নিউজ ডেস্কঃ

দল ও সরকারে বিশ্বস্ত সঙ্গী সৈয়দ আশরাফুল ইসলামের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি এক শোকবার্তায় বলেছেন, মানুষের হৃদয়ে এই জননেতা চিরদিন তার কীর্তির মাধ্যমে বেঁচে থাকবেন।

ক্যান্সারের সঙ্গে লড়াই করছিলেন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম। ব্যাংককের হাসপাতালে কয়েক মাস চিকিৎসাধীন থাকার পর বৃহস্পতিবার রাতে তার মৃত্যু হয়।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আশরাফ মৃত্যুর আগ পর্যন্ত জনপ্রশাসনমন্ত্রীর দায়িত্বে ছিলেন।

শোক বার্তায় শেখ হাসিনা বলেন, “সৈয়দ আশরাফুল ইসলামের মতো রাজনীতিবিদের মৃত্যুতে দেশ ও জাতি আজ শোকে মুহ্যমান। বাংলাদেশের প্রথম সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি ও জাতীয় চার নেতার অন্যতম সৈয়দ নজরুল ইসলামের অত্যন্ত সুযোগ্য পুত্র সৈয়দ আশরাফ ছিলেন পুরোদস্তুর সৎ ব্যক্তিত্ব, দক্ষ সংগঠক ও গণমানুষের নেতা।”

বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর সৈয়দ নজরুল ইসলামের ছেলে আশরাফ ২০০৭ সালে জরুরি অবস্থার মধ্যে শেখ হাসিনা গ্রেপ্তার হওয়ার পর দলের হাল ধরেন। ওই বিশ্বস্ততার পুরস্কার হিসেবে পরে দলের সাধারণ সম্পাদকের দায়িত্বে আসেন তিনি।

দুই মেয়াদে সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের পর ২০১৬ সালের কাউন্সিলে তাকে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীতে নিয়ে যান শেখ হাসিনা।

সেনা নিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকারের সময়ে আশরাফের বলিষ্ঠ ভূমিকার কথা স্মরণ করে প্রধানমন্ত্রীর প্রেস উইং থেকে পাঠানো এই শোক বার্তায় বলা হয়েছে, “প্রধানমন্ত্রী এক/এগারোর দুঃসময়ে তার বলিষ্ঠ ভূমিকার কথা গভীর কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ করেন। তিনি আরও বলেন, মানুষের হৃদয়ে এই জননেতা চিরদিন তার কীর্তির মাধ্যমে বেঁচে থাকবেন।”

শেখ হাসিনা সৈয়দ আশরাফুল ইসলামের আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *