Main Menu

জামায়াতের পৃষ্টপোষক এবং মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতকারীদের সঙ্গ ত্যাগ করতে হবে – তরুন প্রজন্ম

নিউজ ডেস্কঃ

জাতীয় ঐক্যফ্রন্টের নেতা এবং গণফোরাম সভাপতি ড. কামাল হোসেনকে স্বাধীনতাবিরোধী শক্তি জামায়াতে ইসলামীর সঙ্গ ত্যাগ করার সুনির্দিষ্ট ঘোষণার দেয়ার জন্য ড. কামাল হোসেনের প্রতি আবেদন জানিয়েছে মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত তরুণ প্রজন্ম।

গতকাল রোববার বিকেলে ঐক্যফ্রন্টের কার্যালয়ে ‘মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত তরুণ প্রজন্ম’ এর ব্যানারে সংগঠনটির একটি প্রতিনিধি দল ড. কামাল হোসেনের হাতে একটি স্মারকলিপি তুলে দেন।

স্মারকলিপিতে তিনটি আবেদনে তিনটি বিষয় উল্লেখ করা হয়। সেগুলো হলো- জামায়াতের সঙ্গ ত্যাগের সুনির্দিষ্ট ঘোষণা দিতে হবে, জামায়াতের পৃষ্ঠপোষকতাকারীদের সঙ্গ ত্যাগ করতে হবে এবং মুক্তিযুদ্ধের ইতিহাস বিকৃতকারীদের সঙ্গ ত্যাগ করতে হবে।

স্মারকলিপিতে আরও বলা হয়, আপনি বর্তমানে জাতীয় ঐক্যফ্রন্ট গঠনের মাধ্যমে প্রকারান্তরে মহান মুক্তিযুদ্ধের বিরোধিতাকারী জামায়াতের সঙ্গে রাজনৈতিক জোট গঠন করেছেন, যা আপনার প্রণীত সংবিধানের চার মূলনীতির মধ্যে বাঙালি জাতীয়তাবাদ ও ধর্মনিরপেক্ষতার সঙ্গে সরাসরি সাংঘর্ষিক।

মুক্তিযুদ্ধের চেতনায় উজ্জীবিত তরুণ প্রজন্মের প্রতিনিধিদলের সমন্বয়ক মাজহারুল কবির শয়ন বলেন, তারা প্রায় ১৫০ জন তরুণ স্মারকলিপি দেয়ার জন্য কামাল হোসেনের কাছে যান। বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা তাদের সঙ্গে আছেন। 

তিনি বলেন, আমরা ঐক্যফ্রন্টের আহ্বায়ক ড. কামাল হোসেন বরাবর জাতীয় রাজনীতি থেকে স্বাধীনতাবিরোধী জামায়াতের সঙ্গ ত্যাগের আহ্বান জানিয়ে স্বারকলিপি প্রদান করেছি। তিনি ধন্যবাদ দিয়েছেন এবং আমাদের স্মারকলিপি গ্রহণ করেছেন। তিনি বলেছেন, এই বিষয়ে তারা আলোচনা করবেন এবং দেখবেন।

স্মারকলিপি প্রদানের সময় ড. কামাল হোসেনের সঙ্গে উপস্থিত ছিলেন জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণফোরামের মহাসচিব মোস্তফা মহসিন মন্টু, সুব্রত চৌধুরী প্রমুখ।






Related News

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *