বিএনপির মতে ‘আন্দোলন প্রতিহত করতে মাদক বিরোধী অভিযান’: অভিযোগ না প্রলাপ?

নিউজ ডেস্ক :

সর্বনাশা নেশার চোরাস্রোতে তলিয়ে যেতে বসেছে আমাদের তরুণ সমাজ। মাদকাসক্তের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। চিন্তিত হয়ে পড়েছেন অভিভাবকরা, কিন্তু সমাধানের রাস্তা খুঁজে পাচ্ছেন না। মাদক পাচার এবং মাদকাসক্তির হার কমানোর জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে মাদক বিরোধী অভিযান পরিচালনার নির্দেশ দিয়েছে সরকার। এর লক্ষ্যে গত ৪ মে থেকে সারা দেশে চলছে মাদক বিরোধী অভিযান। ইতোমধ্যে দেশের প্রতিটি জেলা উপজেলা পর্যায়ে আইনশৃঙ্খলা বাহিনী অভিযান পরিচালনা করছে। একে একে ধরা পড়ছে সকল মাদক ব্যাবসায়ীরা। চলমান ওই অভিযানের পক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যম জুড়ে যখন প্রশংসার বন্যা বইছে, তখন এই অভিযানকে প্রশ্নবিদ্ধ করতে আবারো চেষ্টা করছে বিএনপি।

বিভিন্ন সময়ে সংবাদ সম্মেলন, ফেসবুকে বিএনপির পক্ষ থেকে উস্কানিমূলক বক্তব্য দিয়ে মাদক ব্যবসায়ীদের উৎসাহিত করা হচ্ছে। সম্প্রতি বিএনপির একটি বিশ্বস্ত সূত্র থেকে শোনা যায় আষাঢ়ে গুজব, ‘বিএনপি যেন আন্দোলনে না আসতে পারে সেই জন্য সরকার মাদক বিরোধী অভিযান শুরু করেছে’ আরো জানা যায়, ‘বিএনপি যেন নির্বাচনকে সামনে রেখে আন্দোলনে নামতে না পারে সে জন্যে সরকার মাদক বিরোধী আন্দোলন করছে!’

বিএনপির এই প্রলাপকে বিভিন্ন ভাবে প্রচার করা হচ্ছে বিএনপি পরিচালিত পেজ সমূহ থেকে। কিন্তু যারা চলমান মাদকবিরোধী অভিযানের সমালোচনা করছেন মূলত তারাই এই মাদকের ব্যবসার সাথে জড়িতl সেই সূত্রে বলা যায়, তবে কি মাদক ব্যাবসায়ের পিছনে হাত রয়েছে বিএনপিরই? বিএনপি যে দেশের মানুষের জন্য মঙ্গলজনক কিছু চায় না এটা আরেকবার প্রমাণ হয়। বিএনপির বক্তব্য মাদক ব্যবসায়ীদের আশ্রয় দেয়ার কৌশল, যা জাতির জন্য খুবই দুভার্গ্যজনক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *